• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,
এশিয়া কাপ

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে টাইগারদের ছন্দপতন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৪:০৯ পিএম
পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে টাইগারদের ছন্দপতন
নাসিম শাহর বলে আউট মিরাজ। ছবি : সংগৃহীত

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে টাইগারদের শুরুটা ভালো হয়নি। ৪৫ রান তুলতেই নেই তাদের তিন উইকেট। এই প্রতিবেদনটি লেখার আগে বাংলাদেশের সংগ্রহ ৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৫ রান।

আগের ম্যাচে পরিকল্পনা সফল হলেও সুপার ফোরে সেটা কাজে আসেনি। দুই দিন আগে সেঞ্চুরি হাঁকানো মিরাজ সুপার ফোরে প্রথম ম্যাচে সুপার ফ্লপ। ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই শূণ্য রান করে ফেরেন এই অলরাউন্ডার। নাসিম শাহের শর্ট অব লেংথ বলে ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে ফখর জামানের হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরে গেছেন মিরাজ।  দ্বিতীয় ওভারের প্রথম বলে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ, স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই। আগের ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে কোনো রান নিতে পারেননি মোহাম্মদ নাঈম।

নাঈম শেখের সঙ্গে জুটি গড়তে আসেন সুস্থ হয়ে দলে জায়গা পাওয়া লিটন দাস। দারুণ খেলতেও থাকেন তিনি। ২২ বলে এই জুটি তুলে ফেলে ৩১ রান। এরপরই বিদায় লিটনের। আফ্রিদির অফ স্টাম্পের বাইরে শর্ট অব লেংথ থেকে লাফিয়ে ওঠা বলে খোঁচা দিয়েছেন লিটন। ব্যাটে কানায় লেগে ক্যাচ গেছে রিজওয়ানের কাছে। মৃত্যু হয়  ৪ চারে ১৬ রান করা লিটনের ইনিংস। হারিস রউফের বলে দলীয় ৪৫ রানের সময় বিদায় নেন ২০ রান করা নাঈম শেখ।

ম্যাচ শুরুর আগে, জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও কোচ, বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়েছে এ ম্যাচের আগে। গত ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগে মারা যান জিম্বাবুয়ের ইতিহাসের সেরা অলরাউন্ডার।

Link copied!