• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মেসির জন্য নতুন স্টেডিয়াম করছে মায়ামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৮:৩২ পিএম
মেসির জন্য নতুন স্টেডিয়াম করছে মায়ামি
লিওনেল মেসি ও তার বড় ছেলে। ছবি: সংগৃহীত

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর মাঠ ও মাঠের বাইরে লিওনেল মেসির সময়টা দারুণ কাটছে এটা বলার অপেক্ষা রাখে না। ক্লাবটিতে যোগ দিয়ে সংবাদ মাধ্যমে দেয়া সাক্ষাতকারে মেসি বার বার বলেছেন, সময়টা খুবই উপভোগ করছেন তিনি। 

যে দলটা এটা ১১ ম্যাচ জয়হীন সেই ক্লাবটাই মেসির জাদুদে টানা নয় ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে। এর মধ্যে রয়েছে একটি শিরোপাও। এই নয় ম্যাচে মেসির পা থেকে এসেছে ১১ গোল, সতীর্থদের দিয়ে করিয়েছেন ৩টি।

এরই মধ্যে বড় ছেলে থিয়াগো মেসিকে ইন্টার মায়ামির যুব একাডেমির ভর্তি করিয়ে দিয়েছেন। সাতবারের ব্যালন ডি’অরজয়ী।

মায়ামি জানিয়েছে, ১০ বছর বয়সী থিয়াগো তাদের অনূর্ধ্ব-১২ দলে যোগ দেবেন এবং তাদের একাডেমি প্রকল্পের অংশ হবেন। তাকে কোচিং দিয়াগো গার্সিয়া। ফ্লোরিডা ব্লু ট্রেনিং সেন্টারে অনুশীলন করবেন মেসির ছেলে। যার ঠিক পাশেই বাবা মেসির অনুশীলন মাঠ।

এখানেই খেলেছেন ডেভিড বেকহ্যামের ছেলে রোমিও, সেই সঙ্গে ফিল নেভিলের ছেলে হার্ভেও মিয়ামিতে একাডেমির মাধ্যমে এসেছেন।

থিয়াগো এর আগে বার্সেলোনার একাডেমিতে খেলেছেন। ৬ থেকে ৮ বছর বয়সী শিশুদের দলে ছিলেন। ২০২০ সালে দলটির হয়ে তার একটি গোল ভাইরাল হয়।

ছবি: সংগৃহীত

এদিকে, মায়ামির হোম গ্রাউন্ড যেন একটু বেমানান মেসির জন্য। বার্সেলোনার ন্যু ক্যাম্প বা প্যারিসের পার্ক দে প্রিন্সেসের মত বড় স্টেডিয়াম নেই মায়ামির। দ্য হেরন্সদের স্টেডিয়ামে আসন সংখ্যা মাত্র ১৮ হাজার। এমনকি স্টেডিয়ামে নেই পর্যাপ্ত সুযোগ সুবিধা।

এবার অবশ্য অবসান হতে চলেছে স্টেডিয়ামের সকল সমস্যা। মেসির জন্য নতুন এক ঠিকানা বেছে নিয়েছে ইন্টার মায়ামির মালিকপক্ষ। আগামী ২০২৫ সালেই নতুন স্টেডিয়ামে যাবে মায়ামি। যার নাম রাখা হয়েছে ‘মায়ামি ফ্রিডম পার্ক।’ ধারণা করা হচ্ছে, স্টেডিয়ামে ২৫ হাজার দর্শকধারণ ক্ষমতার স্টেডিয়াম হবে এটি। 

ক্লাবের অন্যতম মালিক জর্জ মাসই বিষয়টি নিশ্চিত করেছেন। জর্জ বলেন, “স্পোর্টস কমপ্লেক্স কেমন হতে পারে তার একটা নতুন মাইলফলক আমরা তৈরি করবো। মায়ামির বাসিন্দাদের সারাবছরের জন্য খাবার আর বিনোদনের একও ঠিকানা হিসেবে প্রতিষ্ঠিত করার পরিকল্পনা আমাদের। আমাদের সর্বাধুনিক এই স্টেডিয়ামে দর্শকদের আমন্ত্রণ জানানোর জন্য তর সইছে না। সেইসঙ্গে ২০২৫ সালে প্রথমবারের মত স্টেডিয়ামে মেসি এবং আপনাদের ইন্টার মায়ামির খেলোয়াড়দের নামে স্লোগান শোনার অপেক্ষায় আছি।”

Link copied!