• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

জার্সি বিতর্কে মেসির পাশে মেক্সিকো অধিনায়ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৯:২৬ পিএম
জার্সি বিতর্কে মেসির পাশে মেক্সিকো অধিনায়ক
ছবিঃ গেটি ইমেজস

মেক্সিকোর বিপক্ষে বাঁচা মরাই লড়াইয়ে জিতলেও জার্সি বিতর্কে বেশ সমালোচনার মুখে পড়েছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। তার বিরুদ্ধে অভিযোগ, ড্রেসিংরুমে জয় উদযাপনের সময়ে মেক্সিকোর জার্সিতে ‘লাথি’ দিয়েছেন তিনি। যদিও ভিডিও দেখা গেছে জার্সির পাশ দিয়ে যাওয়ার সময় অসাবধানাবশত জার্সিতে পা লাগে মেসির।

তবে এটা নিয়েই মেক্সিকানদের তোপের মুখে পড়েছেন মেসি। এমনকি মেক্সিকান পেশাদার বক্সার কানসেলো আলভারেস তো হুমকিই দিয়েছেন, মেসি যেন তার সামনে না পড়ে।

কানসেলোর এমন হুমকিতে আর্জেন্টিনা দলের সাবেক ফুটবলার সার্জিও আগুয়েরো প্রতিবাদ জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, কানসেলো ড্রেসিংরুম সম্পর্কে কিছুই জানে না।

এবার আগুয়ের সাথে সুর মেলালেন স্বয়ং মেক্সিকো দলের অধিনায়ক আন্দ্রেস গুয়ার্দাদো। তিনিও একই দাবি করেন ফুটবলের ড্রেসিংরুম সম্পর্কে কানসেলোর কোনো ধারণা নেই।

এমনকি আন্দ্রেস দাবি করেছেন না জেনে মন্তব্য করায় কানসেলোর মন্তব্য হাস্যকর হয়েছে। তিনি মেসিকে খুব ভালো করেই চেনেন। ড্রেসিং রুমে নীচে জার্সি পড়ে থাকাটাও তার কাছে স্বাভাবিক ঘটনা।

আন্দ্রেস বলেন, “মেসিকে আমি বেশ ভালোভাবে চিনি। কানেলো হয়তো ড্রেসিংরুম সম্পর্কে জানে না। এ কারণেই তার মন্তব্য হাস্যকর হয়ে গেছে। ম্যাচের পর সবাই ঘামে ভেজা থাকে, তখন নিজের বা অন্য দলের জার্সি নীচে পড়ে থাকতেই পারে।”

এতদিন জানা যায়নি যে আসলে জার্সিটা কার ছিল। এমনকি অনেকে প্রশ্ন তুলেছিলেন যে, মেক্সিকোর জার্সি কিভাবে আর্জেন্টিনার ড্রেসিংরুমে গেলো! তবে এই প্রশ্নের উত্তরও দিয়েছেন আন্দ্রস, জানিয়েছেন জার্সিটি তারই।

“আর্জেন্টিনার ড্রেসিংরুমে পড়ে থাকা জার্সিটি আমারই। কারণ ওইদিন (আর্জেন্টিনার বিপক্ষে) ম্যাচের পর আমিই মেসির সঙ্গে জার্সি বদল করেছিলাম’’ যোগ করেন মেক্সিকো অধিনায়ক।

Link copied!