• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

‘জিনিয়াস’ ফেদেরারকে মিস করবেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০১:৫৭ পিএম
‘জিনিয়াস’ ফেদেরারকে মিস করবেন মেসি

দীর্ঘদিনের অবসরের গুঞ্জনকে অবশেষে সত্যি করলেন টেনিস তারকা রজার ফেদেরার। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সুইস তারকা ঘোষণা করেছেন যে, তিনি আগামী সপ্তাহের ল্যাভার কাপের পরে টেনিস থেকে অবসর নিচ্ছেন।

টেনিস থেকে অবসর নেওয়ার ঘোষণা দেওয়ার পর রজার ফেদেরারকে বার্তা পাঠিয়েছেন আর্জেন্টাইন ও পিএসজি তারকা লিওনেল মেসি। ইনজুরি আক্রান্ত ফেদেরার ২০২১ সালে উইম্বলডনে হারের পর সবুজ কোর্ট থেকে একপ্রকার নির্বাসনে ছিলেন। কোর্টে ফেরত আসায় বেশ আশাবাদী ছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ী ফেদেরার। তবে ইনজুরি তার ক্যারিয়ারকে দীর্ঘ করতে বাধাগ্রস্ত করে।

মেসি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম বার্তায় ফেদেরারকে উদ্দেশ্য করে লেখেন, একজন প্রতিভাবান, টেনিসের ইতিহাসে অনন্য এবং যে কোনো ক্রীড়াবিদদের জন্য উদাহরণ। আমরা আপনাকে কোর্টে মিস করব।

বিদায়ী বার্তায় ফেদেরার বলেন, আপনারা অনেকেই জানেন, গত তিন বছর আমাকে ইনজুরি এবং অস্ত্রোপচারের মতো চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। আমি সম্পূর্ণ প্রতিযোগিতামূলক ফর্মে ফিরে আসার জন্য কঠোর পরিশ্রম করেছি। তবে আমি আমার শরীরের ক্ষমতা এবং সীমাও জানি। ইদানীং আমার কাছে শরীরের সুস্পষ্ট বার্তা এসেছে।

তিনি আরও বলেন, আমার বয়স ৪১ বছর। আমি ২৪ বছর ধরে ১৫০০ টিরও বেশি ম্যাচ খেলেছি। টেনিস আমার সাথে অনেক বেশি উদার আচরণ করেছে যা আমি কখনো স্বপ্নেও ভাবিনি এবং এখন আমার প্রতিযোগিতামূলক ক্যারিয়ার শেষ করার সময়।

১৯৯৮ সালে মাত্র ১৬ বছর বয়সে পেশাদার টেনিস ক্যারিয়ার শুরু করেন রজার। তিনি সর্বশেষ ২০১৮ সালে ৩৬ বছর বয়সে অস্ট্রেলিয়ান ওপেন জিতে ক্যারিয়ারের শেষ ও ২০তম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জিতেছিলেন। আগামী ২৩-২৫ সেপ্টেম্বর ফেদেরার, নাদাল, জোকোভিচ এবং অ্যান্ডি মারে প্রথমবারের মতো একসঙ্গে লন্ডনে ল্যাভার কাপে খেলবেন।

Link copied!