• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

একটি শর্তে ২০২৬ সালের বিশ্বকাপ খেলবেন মেসি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ১১:৫২ এএম
একটি শর্তে ২০২৬ সালের বিশ্বকাপ খেলবেন মেসি!
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

দ্বিতীয় বিশ্বকাপ জয় করেছিল আর্জেন্টিনা ১৯৮৬ সালে। এরপর ট্রফি অধরাই ছিল তাদের। ২০১৪ সালের ফাইনাল খেললেও শিরোপা ছোঁয়া হয়নি আর্জেন্টিনার। অবশেষে ২০২২ সালে এসে তৃতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি জিতেছে আলবেসিলেস্তারা।  আর সেই শিরোপা জয়ের পর থেকে একটি প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন তো লিওনেল মেসি। কারণ এই ক্ষুদে জাদুকরের জাদুতেই তো তৃতীয় বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। তবে ৩৬ বছর বয়সী মেসি যেভাবে পারফরম্যান্স করে যাচ্ছেন তাই এখনও অনেকের চাওয়া ২০২৬ বিশ্বকাপ খেলুক মেসি।

কাতার বিশ্বকাপের আগে এবং পরে একাধিক সাক্ষাৎকারে মেসি বলেছেন, মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কানাডায় যৌথভাবে অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না। অনেকে মনে করেন, আগামী বছরের কোপা আমেরিকা খেলে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বের অন্যতম সেরা  ফুটবলার মেসি। 

ছবি : টুইটার

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি বিশ্বাস করেন মেসি আগামী বিশ্বকাপে খেলতে পারবেন। এমনকি মেসির জন্য নাম্বার টেন জার্সি তুলে রাখবেন বলেও মন্তব্য করেছেন তিনি। এবার আর্জেন্টিনার লেফট ব্যাক নিকোলাস ত্যাগলিয়াফিকো জানিয়েছেন, একটা শর্ত পূরণ হলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি। 

শর্তটাও জানিয়ে দিয়েছেন ত্যাগলিয়াফিকো। সেটা হলো, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের কোপা আমেরিকার জেতা। ব্রাজিলে কোপা জিতেছিল আর্জেন্টিনা। ওই শিরোপা ধরে রাখতে পারলেই নাকি বিশ্বকাপে যাবেন লিও। 

বাঁ থেকে ডি পল, মেসি, ত্যাগলিয়াফিকো ও দিবালা

লা নেশনকে ত্যাগলিয়াফিকো বলেছেন, “২০২৬ বিশ্বকাপে যাওয়ার জন্য মেসির চাবিকাঠি কী জানেন? আগামী বছরের কোপা আমেরিকা জেতা। আমরা যদি কাতারে বিশ্বকাপ না জিততাম, বিশ্বকাপের পরই মেসি অবসর নিত। বিশ্বকাপ জেতায় এখন সে দলের সঙ্গে খেলে যাওয়া উপভোগ করতে চান।”

এ সময় তিনি আরও বলেন, “আমরা যদি যুক্তরাষ্ট্রে গিয়ে কোপা জিতি, মেসি খেলা চালিয়ে যেতে চাইবে। আমরাও তাকে যতটা সম্ভব আমাদের সঙ্গে পেতে চাই। বিশ্বকাপের পর থেকে দলে যে দারুণ পরিবেশ তৈরি হয়েছে এবং উপভোগের এই অভিজ্ঞতা আরও দীর্ঘায়িত করতে চাই। ক্যাপ্টেন মেসি আমাদের দলের প্রধান প্রতীক। শেষ ম্যাচেও সে তার দৃষ্টান্ত দেখিয়েছে, অল্প সময় খেলেও তার উপস্থিতির জানান দিয়েছিল ভালোভাবেই। আমরাও এই সুবিধাটা যতটা সম্ভব নিতে চাই। পাশাপাশি যখনই প্রয়োজন বিশ্রামে দেওয়া হবে তাকে। সবসময় একই বিষয় নিয়ে মেসির কাছ থেকে কথা শুনতে চাওয়া হাস্যকর, কিন্তু তার মানবিক যোগ্যতা অসাধারণ। সে আমাদের সঙ্গে জাতীয় দলে থাকা উপভোগ করে।”

Link copied!