• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মায়ামিকে হার থেকে রক্ষা করলেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১২:৫৮ পিএম
মায়ামিকে হার থেকে রক্ষা করলেন মেসি
সমতাসূচক গোল করার পর মেসির উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

হারের মুখেই ছিল ইন্টার মায়ামি। কিন্তু, মায়ামিতে যে একজন লিওনেল মেসি আছেন। যার ওপর হয়ত ভরসা করা যায় শেষ সময় পর্যন্ত। ডি-বক্সের খানিকটা বাইরে থেকে বল পেয়ে দুবার জর্দি আলবার সঙ্গে পাস খেললেন। সেখান থেকেই করলেন মায়ামির মান বাঁচানো গোল।  লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির সঙ্গে ১-১ গোলে ড্র করলো মায়ামি। 

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মায়ামি খেলতে নেমেছিল হট ফেভারিট  গ্যালাক্সির বিপক্ষে। যুক্তরাষ্ট্রের লিগে সবচেয়ে সফল দলগুলোর একটি গ্যালাক্সি। এখানেই খেলেছেন ডেভিড বেকহ্যাম, লেন্ডন ডনোভান, হাভিয়ের হার্নান্দেজ কিংবা জলাতান ইব্রাহিমোভিচের মত তারকারা। 

গ্যালাক্সিতে এখন সে অর্থে বড় মুখ নেই। তবে খেলার ধারে তারা যে মায়ামির তুলনায় বেশ এগিয়ে তা টের পাওয়া গিয়েছে ম্যাচের শুরু থেকেই। প্রথমার্ধেই অন্তত তিনবার গোল পেতে পারত লস অ্যাঞ্জেলসের দলটি। তবে, মায়ামির গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডারের সুবাদে যে যাত্রায় বেঁচে যায় তারা। 

গ্যালাক্সির হয়ে সবচেয়ে বেশি ভয় ছড়িয়েছেন সাবেক বার্সা তারকা রিকি পুই। দারুণ প্রতিভার এই তরুণ বার্সার আর্থিক দৈন্যদশায় পড়ে ছেড়েছিলেন ক্লাব। কিন্তু, তিনি যে ফুরিয়ে যাননি তাইই যেন প্রমাণ করলেন মেসি-সুয়ারেজদের সামনে। তবে ১৩ মিনিটে তিনি পেনাল্টিও মিস করেছেন। তাতে অবশ্য ড্রেক ক্যালেন্ডারের কৃতিত্বই বেশি। 

ম্যাচে প্রথম গোল হয়েছে ৭৫ মিনিটে। দেয়ান জোভেলিচের গোলে এগিয়ে যায় এলএ গ্যালাক্সি। এরপরও অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ বুঝে পায়নি মায়ামি। ৮৭ মিনিটে কড়া ট্যাকেলে লালকার্ড পান গ্যালাক্সি তারকা মার্কো ডেলগাডো। দশজনের দলের ওপর চড়াও হয়েছেন মায়ামি। 

সেই সুবাদেই ৯২ মিনিটে গোল পায় মায়ামি। জর্দি আলবার সঙ্গে বোঝাপড়ায় দারুণ এক গোল করে মায়ামির মান বাঁচালেন আর্জেন্টাইন ফুটবলের এই মহাতারকা মেসি।
 

Link copied!