• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মেসির হাতেই অষ্টম ব্যালন ডি’অর,দাবি স্প্যানিশ গণমাধ্যমের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৬:৪৭ পিএম
মেসির হাতেই অষ্টম ব্যালন ডি’অর,দাবি স্প্যানিশ গণমাধ্যমের
লিওনেল মেসি।

চলতি মাসেই ঘোষণা করা হবে ব্যালন ডি‍‍`অর জয়ীর নাম। ৩০ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হবে ব্যালন ডি’অরের অনুষ্ঠান। এবারের সংক্ষিপ্ত তালিকায় আছেন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো লিওনেল মেসি, ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতানো আর্লিং হলান্ড।

ফ্রান্স ফুটবল প্রতি মৌসুমের সেরা খেলোয়াড়কে এই পুরস্কার দিয়ে থাকে। গত মৌসুমের সেরা খেলোয়াড়ের হাতে তুলে দেওয়া হবে এবারের পুরস্কার। বিশ্বকাপের মৌসুম হওয়ায় এবারের পুরস্কারে বিশ্বকাপের শিরোপা বড় একটা ভূমিকা রাখবে বলে মত অধিকাংশের।

পুরস্কার ঘোষণার এখনও বেশ কিছুদিন বাকি থাকলেও চলছে নানা জল্পনা-কল্পনা। তারই প্রেক্ষিতে এবার ফাঁস হয়ে গেছে এবারের ব্যালন ডি‍‍`অর বিজয়ীর নাম। স্পেনের সংবাদমাধ্যম দারিও স্পোর্টস ফাঁস করে দিয়েছে ব্যালন ডি‍‍`অর বিজয়ীর নাম। 

লিওনেল মেসি।

দারিও স্পোর্টসের দাবি, ২০২২-২৩ মৌসুমের ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতিয়ে বাকিদের পেছনে ফেলেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর জিতেছিলেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী বলে বিবেচিত পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও তিনি এবার আর পুরস্কারটি পাওয়ার তালিকায় নেই।

ব্যালন ডি‍‍`অরের লড়াইয়ে মেসি-এমবাপ্পের সঙ্গে আছেন আর্লিং হলান্ডও। নরওয়ের এই স্ট্রাইকার ম্যানচেস্টার সিটিকে ট্রেবল শিরোপা জেতাতে রেখেছেন বড় অবদান।

নারী ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট বিশ্বকাপ এবার স্পেনের হাতে উঠেছিল। যেখানে টুর্নামেন্টসেরা হয়েছিলেন স্প্যানিশ তারকা ফরোয়ার্ড আইতানা বোনমাতি। ব্যালন ডি’অরও তিনি পাবেন বলে দাবি করেছে সংবাদমাধ্যমটি।

তবে, স্প্যানিশ গণমাধ্যমের এই দাবির কোনো আনুষ্ঠানিক সত্যতা এখনও জানা যায়নি। ফ্রান্স ফুটবলের পক্ষ থেকে এ বিষয়ে কিছুই বলা হয়নি। ৩০ তারিখে ব্যালন ডি‍‍`অর গালায় অবশ্য মেসি তার জাতীয় দলের সতীর্থদের নিয়ে হাজির হবেন বলেই ধারণা করা হচ্ছে।

Link copied!