• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
এফএ কাপ

টানা ষষ্ঠবারের মতো সেমিতে ম্যানসিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৪:৫২ পিএম
টানা ষষ্ঠবারের মতো সেমিতে ম্যানসিটি
জোড়া গোলদাতা সিলভাকে ঘিরে ম্যানসিটি সতীর্থদের উল্লাস। ছবি : সংগৃহীত

সিলভার নৈপূণ্যে কোয়ার্টার ফাইনালে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে টানা ৬ বারের মতো এফএ কাপের সেমিফাইনালে উঠলো ম্যানচেস্টার সিটি। দুটি গোলই করেন সিলভা। 

লিভারপুলের সঙ্গে গত সপ্তাহে ১-১ ড্র করা ম্যাচ থেকে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা পাঁচটি পরিবর্তন এনেছিলেন। তার পরেও তাদের সামনে কোনও প্রতিরোধ গড়তে পারেনি নিউক্যাসল।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে ১৩ মিনিটেই ম্যানসিটিকে এগিয়ে দেন সিলভা। তার শটে নিউক্যাসল ডিফেন্ডার ড্যান বার্নের গায়ে লেগে দিক বদলালে কিছুই করতে পারেননি নিউক্যাসল গোলকিপার মার্টিন দুবরাকা। ম্যাচের ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই সিলভাই। 

ডানপ্রান্ত থেকে পর্তুগিজ প্লেমেকার শট নিয়েছিলেন। সেই শট মাথা দিয়ে ক্লিয়ার করার চেষ্টা করতে যান বোটম্যান। তাদের দুর্ভাগ্য বলটি দিক বদলে আবারও গোলকিপার দুবরাকাকে বিভ্রান্ত করে জালে জড়িয়েছে।

দুই গোলে পিছিয়ে পড়ে নিউক্যাসলকে ম্যাচে ফেরানোর একমাত্র সুযোগটি এনে দিয়েছিলেন অ্যালেক্সান্ডার আইজ্যাক। গোল মুখে শট নিয়েছিলেন। দারুণ দক্ষতায় তা রুখে দিয়ে গোল হতে দেননি সিটির গোলকিপার স্টেফান ওর্তেগা। 

ঘণ্টাখানেকের মাথায় ধৈর্য হারিয়ে চারটি বদলি নামান নিউক্যাসল কোচ। তার পরেও ম্যানসিটিকে তারা বিপদে ফেলতে পারেনি। প্রাণভোমরা আর্লিং হাল্যান্ডও বেশ কয়েকবার সুযোগ পেয়েছেন। কিন্তু জাল কাঁপাতে পারেননি।

এদিকে, ম্যানসিটির আগে চমক দেখিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে কভেন্ট্রি সিটি। উভারহ্যাম্পটনকে ৩-২ গোলে হারিয়েছে তারা।
 

Link copied!