• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ম্যানসিটির কাছে ৪-০ গোলে হার রিয়াল মাদ্রিদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০৫:০৬ পিএম
ম্যানসিটির কাছে ৪-০ গোলে হার রিয়াল মাদ্রিদের

দুঃস্বপ্নের মতো একটা রাত গিয়েছে রিয়াল মাদ্রিদের। দানবীয় নৈপুণ্যে তাদের কোনো পাত্তাই দিল না ম্যানচেস্টার সিটি।

বুধবার (১৭ মে) রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমির ফিরতি লেগে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৪-০ গোলে হেরেছে রিয়াল।

প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ইংলিশ চ্যাম্পিয়নদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা। ফলে তাদের ছিটকে দিয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের অগ্রগামিতায় ফাইনালের টিকিট পেল পেপ গার্দিওলার শিষ্যরা। আধিপত্য দেখানো সিটিজেনরা ম্যাচের ৬০ শতাংশ সময় বল পায়ে রাখে। গোলমুখে ১৬টি শট নিয়ে তারা লক্ষ্যে রাখে আটটি। বিপরীতে, রিয়ালের নেওয়া সাতটি শটের তিনটি ছিল লক্ষ্যে। শুরুর দিকে বলের নিয়ন্ত্রণ পেতে হিমশিম খেতে হয় তাদের। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তা যায় বিফলে।

এতদিন সমর্থকরা বিশ্বাস করছিল এবং প্রকাশ্যে বলাবলি করছিল, ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ের কথা। কিন্তু দলটির কোচ পেপ গার্দিওলা আগ বাড়িয়ে কোনো কথা আগে থেকে বলেননি। শুধু বিষয়টা নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিলেন। শেষ পর্যন্ত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার পরই এ নিয়ে কথা বললেন গার্দিওলা। ১০ জুন ইস্তাম্বুলে ইন্টার মিলানকে হারাতে পারলেই স্বপ্ন পূরণ হবে সিটিজেনদের।

ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ- এই তিনটি শিরোপার একেবারে দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছে ম্যানসিটি। আর এই তিনটি শিরোপা জিতলে ১৯৯৯ সালের পর ২৪ বছর বাদে কোনো ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ট্রেবল জয়ের গৌরব অর্জন করবে।

এদিকে ম্যাচের পর স্প্যানিশ পরাশক্তি রিয়ালের কোচ কোনো অজুহাত দাঁড় না করিয়ে গণমাধ্যমকে বলেন, “তারা আমাদের চেয়ে ভালো খেলেছে এবং জয় তাদের প্রাপ্য ছিল। শুরুতে তারা অনেক চাপ প্রয়োগ করেছিল। এটা তাদের ক্ষেত্রে ভালোভাবে কাজ করে। কারণ, তারা আমাদের জন্য বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলা কঠিন করে তুলেছিল এবং তারা দুই গোলে এগিয়ে যায়।”

Link copied!