• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ম্যানসিটি- চেলসি রুদ্ধশ্বাস ম্যাচ ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০২:৪২ পিএম
ম্যানসিটি- চেলসি রুদ্ধশ্বাস ম্যাচ ড্র
সমতা সূচক গোল করার পর উচ্ছ্বসিত বার্সেলোনার রদ্রি। ছবি : সংগৃহীত

দারুণ জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা লড়াই। চ্যাম্পিয়ন হওয়োর দৌড়ে থাকা ক্লাবগুলোর যারাই পয়েন্ট হারাবে, তাদেরই পিছিয়ে পড়ার সম্ভাবনা। শনিবার রাতে সে বিপদেই পড়েছে ম্যানচেস্টার সিটি।

চলতি মৌসুমে একের পর ব্যর্থতা দেখানো চেলসির সঙ্গে রুদ্ধশ্বাস ম্যাচ ১-১ গোলে ড্র করে মূল্যবান ২টি পয়েন্ট হারিয়ে ফেললো ম্যানসিটি। 

মূলতঃ শেষ মুহূর্তে (৮৩ মিনিটে) রদ্রির গোলে কোনোমতে হার ঠেকায় পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ৪২ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় চেলসি। মওরিসিও পোচেত্তিনো এরপর জমাট ডিফেন্স তৈরি করেন। যে কারণে, গোল পেতে সমস্যায় পড়তে হয় ম্যানসিটিকে।

ম্যাচের পরিসংখ্যানের দিকে তাকালে বোঝা যায়, একটা একপেশে খেলা হয়েছিলো। ৭১ ভাগ বল ছিল ম্যানসিটির দখলে। ২৯ ভাগ ছিল চেলসির দখলে। চেলসির জালে ৫বার শট নিয়ে শেষ মুহূর্তে একটি কাজে লাগাতে পেরেছে তারা। যদিও গোল লক্ষ্যে ৩১টি শট নেয়ার চেষ্টা চালিয়েছিলো তারা।

চেলসি নিয়েছিলো ৬টি শট। তারাও একটি শট কাজে লাগালো। জড়িয়ে দিলো ম্যানসিটির জালে। যদিও তারা সব মিলিয়ে গোলে শট নেয়ার চেষ্টা করেছিলো মাত্র ৯টি।

এই ড্রয়ের ফলে শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়লো ম্যানসিটি। ২৪ ম্যাচে এখন তাদের পয়েন্ট ৫৩। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল।
 

Link copied!