• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

শিরোপাতেই চোখ ল্যাথামের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৭:২৩ পিএম
শিরোপাতেই চোখ ল্যাথামের
নিউজিল্যান্ড সহ-অধিনায়ক টম ল্যাথাম। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ১৩তম আসরে যে ১০ দল বিশ্বমঞ্চে খেলছেন তাদের মধ্যে সব থেকে দুর্ভাগা দল নিউজিল্যান্ড। গত দুই আসরে ফাইনালে উঠেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি যাদের তাদের তো দুর্ভাগা বলাই যায়। এবার তারা আর বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে চান না। ব্লাক ক্যাপসদের চোপ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের শিরোপার দিকে। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন কিউই সহ-অধিনায়ক টম ল্যাথাম।

দলের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন ইনজুরির কারণে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে খেলবেন না। তার পরিবর্তে দলের নেতৃত্ব দিবেন ল্যাথাম। তাই তার কণ্ঠে শোনা গেল শিরোপা জয়ের প্রত্যয়। ল্যাথাম বলেন, “অবশ্যই শেষপর্যন্ত আমরা ওখানেই (শিরোপা) চোখ রাখব। আমি নিশ্চিত অন্য দলগুলোর ক্ষেত্রেও তাই।”

নিজের দলের সক্ষমতা নিয়েও আশাবাদী ল্যাথাম। ভারতের কন্ডিশনে মানিয়ে নিবে দলের খেলোয়াড়রা এমনটাই বিশ্বাস তার। কারণ তাদের বেশকিছু খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়মিত মুখ। তাই তাদের জন্য ভারতের কন্ডিশন অনেকটাই চেনা। কিউই সহ-অধিনায়ক বলেন, “একটি জিনিস আমি বেশ গর্ব করেই বলতে পারি, আমরা যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে পারি, নিজেদের সেরাটা দিতে চেষ্টা করি। আমরা ভাগ্যবান যে আমাদের অনেক ক্রিকেটারই এই কন্ডিশনে খেলেছে, কখনো ভারতের বিপক্ষে, কখনো আইপিএলে খেলেছে।”

তবে আত্মবিশ্বাস থাকলেও কন্ডিশনের সঙ্গে মানিয়ে চলাকেই মূল চ্যালেঞ্জ ভাবছেন কিউই এই উইকেটরক্ষক ব্যাটার। ল্যাথাম বলেন, “আমাদের দলে ওরকম অভিজ্ঞ ক্রিকেটার আছে যাদের ওপর আমরা ভরসা করতে পারি। অনেকেই এখানে খেলেছে, কেউ আবার খেলেনি। তাই এসব কন্ডিশনে মানিয়ে নেয়াটা আমার কাছে বড় ব্যাপার মনে হয়।”

Link copied!