• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জিতেই বছর শেষ ম্যানসিটি ও চেলসির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০১:৪৯ পিএম
জিতেই বছর শেষ ম্যানসিটি ও চেলসির
ম্যানসিটির আলভারেসের গোল উদযাপন। ছবি: সংগৃহীত

জয়ের স্বস্তি নিয়েই বছর শেষ করলেন দুই ম্যানেজার পেপ গুয়ার্দিওলা ও মৌরিসিয়ো পোচেত্তিনো। শনিবার ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ২-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে। আর অ্যাওয়ে ম্যাচে লুটন টাউনের বিরুদ্ধে ৩-২ গোলে জয় পেয়েছে চেলসি।

ঘরের মাঠে শেষ তিন ম্যাচে পয়েন্ট নষ্ট করার পরে ম্যানসিটির দক্ষতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন। শনিবার সেই ভুল করেননি গুয়ার্দিওলার শিষ্যরা। ম্যাচের ১২ মিনিটেই রদ্রির গোলে এগিয়ে যায় ম্যানসিটি। ৬১ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান আলভারেস। এই জয়ের সুবাদে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে ম্যানসিটি। 

ম্যাচের শেষে রদ্রি বলেন, ‘ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচ থেকে আমরা যে শিক্ষা অর্জন করেছিলাম, তা মাথায় রেখে ম্যাচের শুরু থেকে বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছি। আশা করছি, নতুন বছরে ম্যানসিটি আবার ছন্দে ফিরবে।’
ম্যানসিটির মতো ম্যাচ জিতে চেলসি শুধু বছরই শেষ করল না। তার সঙ্গে পায়ের নীচে শক্ত মাটিও যেন খুঁজে পেলেন পোচেত্তিনো।

ম্যাচে কোল পামারের জোড়া গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবের। ১২ মিনিটে নিজের প্রথম গোল করেন ২১ বছরের মিডফিল্ডার। ৩৭ মিনিটে মাদুয়েকের গোলে চেলসি ব্যবধান বাড়িয়ে যায়। ৭০ মিনিটে নিজের দ্বিতীয় গোল পামারের। কিন্তু শেষ দশ মিনিটে অবনমনের আওতায় ঢুকে পড়া লুটন টাউনের ঝোড়ো ফুটবলে উদ্বেগ ছড়িয়ে পড়ে চেলসি শিবিরে। ৮০ মিনিটে রস বার্কলে গোল করে লড়াইয়ে ফেরান দলকে। ম্যাচ শেষের তিন মিনিট আগে ফের গোল করে যান এলিজা আদেবায়ো। শেষ পর্যন্ত লুটনকে হার নিয়েই মাঠ ছাড়তে হয়। 

এছাড়া, নটিংহ্যাম ফরেস্ট ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। উলভস ৩-০ গোলে হারিয়েছে এভার্টনকে। 
 

Link copied!