• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

ফিল সল্টের ব্যাটে কলকাতার জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৭:৪৯ পিএম
ফিল সল্টের ব্যাটে কলকাতার জয়
ফিল সল্ট। ছবি : সংগৃহীত

টানা তিন ম্যাচ জয়ের পর চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গিয়েছিলো কলকাতা নাইট রাইডার্স। তবে পঞ্চম ম্যাচে এসে আবারও জয় পেল শাহরুখ খানের দল। ইংলিশ ব্যাটার ফিল সল্টের দ্রুতগতির অপরাজিত ৮৯ রানের সুবাদে কলকাতা ৮ উইকেটে লখনৌকে হারিয়েছে।

কলকাতার ইডেন গার্ডেন্সে রোববার আইপিএলের এক ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে আতিথেয়তা দিয়েছে কলকাতা। লখনৌর ৭ উইকেটে ১৬১ রানের জবাবে কলকাতা ১৫.৪ ওভারে ২ উইকেটে ১৬২ রান করে ।

১৬২ রানের টার্গেটে নেমে দলীয় ২২ রানে সুনীল নারিনের (৬) উইকেট হারায় কলকাতা। এরপর দলীয় ৪২ রানে ফিরে যান রাঘুভানসি (৭)। তবে ওপেনার ফিল সল্ট ও শাইরেস আয়ার তৃতীয় জুটিতে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। সল্ট ৪৭ বলে ১৪টি চার ও ৩টি ছক্কায় ৮৯ এবং আয়ার ৩৮ বলে ৬টি চারে ৩৮ রানে অপরাজিত থাকেন।

লখনৌর মহসিন খান একাই ২টি উইকেট পান ২৮ রান দিয়ে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে কুইন্টন ডি কক এবং লোকেশ রাহুল মাত্র ১৯ রান করেন। ৮ বলে ১০ রান করে আউট হয়ে যান ডি কক। তবে ২৭ বলে ৩৯ রান করেন লোকেশ রাহুল। ১০ বলে ৮ রান করে আউট হন দিপক হুদা। ২৭ বলে ২৯ রান করেন আয়ুশ বাদোনি। ৫ বলে ১০ রান করে আউট হন মার্কাস স্টইনিজ। ক্যারিবীয় ব্যাটার নিকোলাস পুরান ৩২ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন ৪টি ছক্কায়।

কলকাতার মাইকেল স্টার্ক ২৮ রানে ৩টি উইকেট পান। আরোরা, নারিন, বরুণ ও আন্দ্রে রাসেল ১টি করে উইকেট পান।

Link copied!