• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

শচীন টেন্ডুলকারকে টপকাচ্ছেন কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ১১:৫৬ এএম
শচীন টেন্ডুলকারকে টপকাচ্ছেন কোহলি

মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে গুয়াহাটিতে ভারতীয় তারকা বিরাট কোহলি দুর্দান্ত সেঞ্চুরি করেন। এর মাধ্যমে  কোহলি ওয়ানডেতে টানা দুই সেঞ্চুরি আদায় করেছেন।

ভারতীয় ব্যাটার শ্রীলঙ্কার বিপক্ষে তার ৪৫তম ওয়ানডে সেঞ্চুরি করেন। মাত্র ৮০ বলে সেঞ্চুরির দেখা পেয়েছেন এই ভারতীয়। গত মাসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে তিন বছরের সেঞ্চুরির খরা কাটিয়ে কোহলি পান এই অর্জনের দেখা। গুয়াহাটিতে সেঞ্চুরি করে টানা দুই ওয়ানডে সেঞ্চুরি করে ফেলেছেন।

কোহলির এখন ৪৫টি ওয়ানডে সেঞ্চুরি আছে। অন্যদিকে, সাবেক তারকা শচীন টেন্ডুলকারের ৪৯টি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড আছে। স্বদেশীকে ছাপিয়ে যাওয়ার আরও এক ধাপ এগিয়ে গেলেন কোহলি।

অবশ্য অন্য দুই নজিরের একটিকে কোহলি ছাপিয়ে গেলেন শচীনকে, অন্যটিতে ধরে ফেললেন এই ভারতীয় গ্রেটকে। ঘরের মাঠে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের সেঞ্চুরির সংখ্যা ২০টি। কোহলির ছিল ১৯টি। গুয়াহাটিতে শচীনের নজির স্পর্শ করলেন কোহলি। শচীন ম্যাচ খেলেছিলেন ১৬৪টি। সাবেক তারকার সাথে একই অবস্থানে আসতে কোহলির লেগেছে মাত্র ১০২টি ম্যাচ।

এর আগে ভারত-শ্রীলঙ্কা এক দিনের ক্রিকেটের লড়াইয়ে সব থেকে বেশি সেঞ্চুরির রেকর্ড যৌথভাবে শচীন-কোহলির দখলে ছিল। দু’জনেই নিজেদের অর্জনের ঝুলিতে পূর্ণ করেছিলেন ৮টি করে সেঞ্চুরি। লঙ্কানদের বিপক্ষে সেঞ্চুরির মাধ্যমে শচীনকে টপকে ৯ম সেঞ্চুরি আদায় করেন কোহলি। অবশ্য ৮ম সেঞ্চুরি পেতে শচীনের লেগেছে ৮৪টি ম্যাচ, কোহলি আদায় করেছেন ৪৮তম ম্যাচেই।

 

Link copied!