• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

ব্লান্ডেল-নিকোলসের জুটি ভাঙলেন খালেদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৪:১৯ পিএম
ব্লান্ডেল-নিকোলসের জুটি ভাঙলেন খালেদ
উইকেট পাওয়ার পর উল্লাসে খালেদ। ছবি: সংগৃহীত

শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়া নিউজিল্যান্ড টম ব্লান্ডেল ও হেনরি নিকোলসের জুটিতে ঘুরে দাঁড়ায় কিউইরা। তবে এই জুটি শতরান ছোঁয়ার আগেই খালেদ আহাম্মেদের ব্রেক থ্রু। ৪৯ রান করা নিকোলসকে ফেরান অভিষিক্ত এই পেসার। এই প্রতিবেদনটি লেখার আগে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩০ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে বোলিংয়ে নেমেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড ইনিংসের তৃতীয় ওভারে উইল ইয়াংকে সাজঘরে পাঠিয়েছেন মুস্তাফিজুর রহমান। ওভারের তৃতীয় বলে মুস্তাফিজের করা শর্ট ডেলিভারিতে কাটা পড়েন ইয়াং, ক্যাচ দেন উইকেটরক্ষক লিটনের হাতে। প্রথম ওয়ানডেতে দারুণ ব্যাট করা ইয়াং এই ম্যাচে করেছে ৮ বলে শূন্য রান।

এরপরের ওভারেই দ্যা ফিজ তুলে নেন আরেক ওপেনার ফিন অ্যালনের উইকেট। মোস্তাফিজের বলে স্লিপে সৌম্য সরকারের দারুণ ক্যাচে আউট ফিন অ্যালেন। আউট হন ১৫ বলে ১২ রান করে।

মুস্তাফিজের সঙ্গে এবার উইকেট নেওয়ার দৌড়ে যোগ দেন অভিষিক্ত খালেদ আহমেদ। তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম বল। পুল করে চার মারেন চ্যাড বস। পঞ্চম বল। আরেকবার পুল করতে গিয়ে মিডউইকেটে তাওহিদ হৃদয়ের হাতে ধরা বস। অবশ্য পুলের চেয়ে এ শটকে শর্ট আর্ম জ্যাব বলাই ভালো। তবে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম উইকেটটি পেতে খুব একটা অপেক্ষা করতে হলো না খালেদকে। অষ্টম ওভারে এসে তৃতীয় উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড।

তবে চতুর্থ উইকেট জুটিতে টাইগার বোলারদের উপর প্রতিরোধ গড়েন নিউজিল্যান্ড। এই উইকেট জুটিতে ব্লান্ডেল ও নিকোলস ১০০ বলে তোলেন ৯৫ রান। এর ফাঁকে নাসুমের করা ২৬তম ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে ফিফটি করেন ব্লান্ডেল। ৫৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পেয়েছেন নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

২৭তম ওভারে ছিল নিকোলসের ফিফটির অপেক্ষা। সেটি আর পাওয়া হলো না তার। খালেদের অফ স্টাম্পের বাইরের লেংথ বলে আলগা শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন নিকোলস। অতি-আত্মবিশ্বাসী শট বলা যায়। নিকোলস থেমেছেন ৪৯ রানেই। টানা দ্বিতীয় ম্যাচে ৪০ পেরিয়েও ৫০ পাওয়া হলো না তার। 

Link copied!