• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

‍‍`ধারে‍‍` এক মৌসুমের জন্য রিয়ালে যাচ্ছেন কেপা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৭:০১ পিএম
‍‍`ধারে‍‍` এক মৌসুমের জন্য  রিয়ালে যাচ্ছেন কেপা
কেপা। ফাইল ছবি

২০২৩-২০২৪ মৌসুম শুরু আগেই রিয়াল মাদ্রিদের প্রধান গোলকিপারের কাছ থেকে দুঃসংবাদ আসে। দীর্ঘ সময়ের জন্য থিবো কর্তোয়া ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছেন। তবে তাদের জন্য সমস্যা সমাধান হয়েছে চেলসি গোলকিপার কেপা আরিসাবালাগা। তাকে ধারে দলে ভেরাতে পেরেছে রিয়াল মাদ্রিদ। এক মৌসুম তিনি মাদ্রিদ জায়ান্টদের গোল পোস্টের দায়িত্ব সামলাবেন।

২০১৮ সালে ৭২ মিলিয়ন পাউন্ড রেকর্ড ট্রান্সফার ফিতে চেলসিতে যোগ দেন কেপা। তিনি ইংলিশ ক্লাবটার সঙ্গে কাটিয়েছেন ৫ মৌসুম। স্প্যানিশ এই গোলকিপার ১৬৩ ম্যাচে গ্লাভস হাতে চেলসির গোলবারের নিচে দাঁড়িয়েছেন। ক্লাবটার হয়ে কেপা একটি করে চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ, সুপার কাপ ও ইউরোপা লিগ শিরোপা জিতেছেন।

রিয়াল মাদ্রিদে এক মৌসুম খেলেই আবার ফিরবেন চেলসিতে। তাই লস ব্লাঙ্কোসরা চাইলেও পরের মৌসুমে একবারে নিজেদের করে রাখতে পারবেন না তাকে। এদিকে মৌসুম শুরু আগে অনুশীলন করার সময় হাঁটুর ইনজুরিতে পড়েন রিয়ালের প্রধান গোলরক্ষক কোর্তোয়া। আগামী এপ্রিল পর্যন্ত মাঠের বাইরে থাকবেন এই গোলরক্ষক। এই বেলজিয়াম ফুটবলার ২০১৮ সালে রিয়ালে যোগ দেন। ১৬৬ ম্যাচে লস ব্লাঙ্কোসদের ভরসা দিয়ে গিয়েছেন গোল বারের নিচে। ২০২১-২০২২ মৌসুমে রিয়ালের হয়ে সেরা গোলকিপার নির্বাচিত হন কর্তোয়া।

 

Link copied!