• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শেখ জামালে গোল পেলেন কাকার ভাই, জয় পেয়েছে আবাহনী-রাসেলও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৯:৪৬ পিএম
শেখ জামালে গোল পেলেন কাকার ভাই, জয় পেয়েছে আবাহনী-রাসেলও
শেখ জামাল ক্লাব। ছবি: সংগৃহীত

শেখ জামালের হয়ে অভিষেকটা দারুণ হয়েছে ব্রাজিলের হিগর লেইতের। তার জোড়া গোলে ব্রাদার্স ইউনিয়নকে ৪-০ গোলে হারিয়েছে শেখ জামাল। অন্যদিকে জয় পেয়েছে শেখ রাসেলও। তারা ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ বিমান বাহিনীকে।

বসুন্ধরার কিংস অ্যারিনায় ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে শেখ জামাল। তার সুফলও পায় দলটি। খেলার ১০ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল।স্কোরশিটে নাম তোলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেইতে।

পিছিয়ে পড়ে ব্যবধান কমাতে গিয়ে ভুল করে বসেন ব্রাদার্সের ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ। খেলার ৩৫ মিনিটে শেখ জামালের লেইটকে ফেলে দেন তিনি। তাতে ফ্রি-কিক পায় শেখ জামাল। ডি-বক্সের প্রায় ২৫ গজ সামনে থেকে দারুণ ফ্রি-কিক দলের ব্যবধান বাড়িয়ে দেন লেইতে।

প্রথমার্ধে আরো কয়েক দফা চেষ্টা করে শেখ জামাল। তবে গোল না পাওয়ায় লিড নিয়ে বিরতিতে যায় শেখ জামাল। বিরতির পর আরও দুই গোল করে জামাল। ম্যাচের ৫৯ মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ড ব্লাদিমির দিয়াজ ও খেলার ৭৩ মিনিটে সাজ্জাদ হোসেন গোল করেন। শেখ জামালের স্কোরলাইন হয় (৪-০)। বাকি সময়ে গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

এই জয়ে ২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ এ-তে শীর্ষে স্থান দখল করল শেখ জামাল। অন্যদিকে সমান ম্যাচে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে পুলিশ এফসি।

দিনের আরেক খেলায় মুন্সিগঞ্জে শেখ রাসেল ১-০ গোলে বাংলাদেশ বিমানবাহিনী ফুটবল দলকে হারিয়েছে। ম্যাচের ৬১ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন দীপক রায়। এই জয়ে শেখ রাসেল শেষ আটের পথে এগিয়ে রইলো।

দিনের শেষ ম্যাচে আবাহনী লিমিটেড ২-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জকে। আবাহনীর দুটি গোলই আসে দ্বিতীয় হাফে। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন করনেলিয়াস স্টুয়ার্ট। ৮৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেন জোনাথন ফার্নান্দেজ।

Link copied!