• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বাংলাদেশ ইতিবাচক ফুটবল খেলায় খুশি কোচ কাবরেরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৯:৫১ পিএম
বাংলাদেশ ইতিবাচক ফুটবল খেলায় খুশি কোচ কাবরেরা
বাংলাদেশ কোচ কাবরেরা। ছবি : সংগৃহীত।

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ছিল আফগানিস্তান। এই দলটির বিপক্ষে দারুণ ম্যাচ উপহার দেয় বাংলাদেশ।প্রথম ফ্রেন্ডলিম্যাচটি শেষ হয় গোল শূণ্য। বাংলাদেশের স্ট্রাইকাররা গোলের সুযোগ গুলো মিস না করলে ম্যাচের ফলাফল হত অন্যরকম। তবে তারপরও দলের পারফরমেন্সে দারুণ খুশি বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কাবরেরা বলেন, “ইতিবাচক খেলেছে দল। প্রথমার্ধে আধিপত্য রেখে খেলার চেষ্টা করেছে। আফগানরা রক্ষণ জমাট করে খেলেছে। ম্যাচটা কঠিন করে খেলেছে। আমরা সাফ চ্যাম্পিয়নশিপের পর একই স্পিরিট নিয়ে খেলেছি। আফগানরা শারীরিকভাবে এগিয়ে ছিল। তবে সামনের ম্যাচে আমাদের আরও ভালো খেলতে হবে। উন্নতি করতে হবে।”

রাকিব-মোরসালিনদের গোল মিসের মহড়া নিয়ে বাংলাদেশ কোচ বলেন, “মোরছালিন আর রাকিব দুজনই খুব ভালো খেলোয়াড়। প্রতিপক্ষের জন্য খুবই বিপজ্জনক খেলোয়াড়। ওরা সুযোগ তৈরি করেছে। কিন্তু আফগানিস্তানের রক্ষণ ফোকরগুলো পূরণ করে ফেলেছিল। ওরা যে আজ মিস করেছে, এতে ভালোই হয়েছে। মিস করতে হলে আজই করা ভালো। ওরা যেন আজ ওদের ভুলত্রুটিগুলো বিশ্লেষণ করে মালদ্বীপের বিপক্ষে গোল করতে পারে।”

বিশ্বকাপ বাছাইয়ের আগে আফগানদের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে পারায় দারুণ খুশি বাংলাদেশ কোচ। হাভিয়ের বলেন, “আজকের ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স বেশ ইতিবাচকই বলব আমরা। আমাদের প্রতিপক্ষ আফগানিস্তান খুবই শক্তিশালী দল। আমরা প্রথম থেকেই আফগানিস্তানের অর্ধে খেলতে পেরেছি। শুরুর দিকে তাদের রক্ষণ ও মধ্যমাঠের কিছু ফাঁকফোকর বের করে ফেলেছিলাম আমরা। কিন্তু পরে ওরা সেটি খুব ভালো সামলে নিয়েছে। পরের দিকে খেলাটা খুবই কঠিন ছিল। আমরা এমন ম্যাচই চেয়েছি। আমরা কঠিন পরিস্থিতি চেয়েছি, চ্যালেঞ্জ চেয়েছি। আমরা এমন একটা দলের সঙ্গে খেলতে চেয়েছি, যারা আমাদের মাঠে বেশি বেশি করে ভাবতে বাধ্য করে। প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তানকে পেয়ে আমি আসলে খুশি।”

Link copied!