• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ইসলাম বদলে দিয়েছে পাকিস্তান দলকে : হেইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৩:২৭ পিএম
ইসলাম বদলে দিয়েছে পাকিস্তান দলকে : হেইডেন
ম্যাথু হেইডেন। ছবি : সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট মানেই বিতর্ক। খেলোয়াড়দের উচ্ছৃঙ্খল জীবনযাপনের কারণে পাকিস্তানের ক্রিকেটাররা প্রায়ই গণমাধ্যমের শিরোনাম হতেন। তবে, সময় পাল্টেছে। পরিবর্তন হয়েছে ক্রিকেটারদের মন-মানসিকতা। ক্রিকেটারদের ভিতর ফিরে এসেছে শৃঙ্খলা। অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ক্রিকেটার ম্যাথু হেইডেন মনে করেন, ইসলামই বদলে দিয়েছে পাকিস্তানের ক্রিকেটারদের।

পাকিস্তানের ক্রিকেটারদের খুব কাছ থেকেই দেখেছেন হেইডেন। ২০২১ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের দলের সঙ্গে ছিলেন তিনি। পরের বিশ্বকাপে বাবর আজমদের মেন্টর হিসেবেও কাজ করেছেন হেইডেন। মঙ্গলবার হায়দরাবাদে পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রস্তুতি ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় শৃঙ্খলার জন্য পাকিস্তান জাতীয় দলের প্রশংসা করেন হেইডেন।

হেইডেন বলেন, “ইসলাম ধর্মের প্রতি পাকিস্তানের ক্রিকেটাররা খুব মনোযোগী। পাকিস্তান দলের খেলোয়াড়েরা জীবনযাপনে খুব শৃঙ্খলাপরায়ন। আমি এটার প্রশংসা করি। কারণ, ক্রিকেট কিন্তু শৃঙ্খলারই খেলা। আপনাকে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে, নিবেদন থাকতে হবে, ধারাবাহিক হতে হবে। আর এসবই ইসলামের প্রতিনিধিত্ব করে।”

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১৪ রানে হেরেছে পাকিস্তান। এ নিয়ে দুটি প্রস্তুতি ম্যাচেই হারল বাবর আজমের দল। যদিও ব্যাটিং একেবারে খারাপ হচ্ছে না। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৪৫ রান তুলেও জিততে পারেনি। নিউজিল্যান্ড ৩৮ বল হাতে রেখে ৫ উইকেটে জিতেছিল।

আর গতকাল অস্ট্রেলিয়ার ৩৫১ রান তাড়া করতে নেমে ৪৭.৪ ওভারে ৩৩৭ রানে অলআউট হয় পাকিস্তান। শুক্রবার নেদারল্যান্ডসের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান।

Link copied!