• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে আইরিশরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০২:৪৩ পিএম
৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে আইরিশরা

মাত্র ১১ রানে প্রথম উইকেটের পতন। ২৭ রানে দুই উইকেট হারিয়ে আয়ারল্যান্ড দল বেশ বিপাকেই পড়েছিল। তবে দলের হাল ধরেছিলেন অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবার্নি ও হ্যারি টেক্টর। দলীয় ৪৮ রানে ব্যলবার্নিও ফিরে যান। তবে কার্টিস ক্যাম্পারকে নিয়ে নতুন জুটি গড়েন টেক্টর। দুজনের জুটিতে প্রাথমিক চাপ সামলে বেশ ভালোই এগিয়ে যাচ্ছিল আয়ারল্যান্ড। তবে এই জুটির বিদায়ে আবার চাপে পড়েছে আইরিশরা।

ইনিংসের চতুর্থ ওভারে আইরিশ ওপেনার মুরে কমিন্সকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন শরিফুল। এই বাঁ হাতির ভিতরে ঢোকা বল সরাসরি আঘাত করে কমিন্সের স্টাম্পে।

সাথে সাথে আউটের আবেদন করেন শরিফুল। আর তাতে সাড়া দিতে খুব বেশি সময় নেননি আম্পায়ার। ফেরার আগে ১০ বলে পাঁচ রান করেন কমিন্স। এদিন শুরু থেকেই আগ্রাসী ফিল্ডিং সাজিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ইনিংসের দশম ওভারে বিদায় ঘটে আরেক ওপেনার ম্যাককুলামের। দলীয় ২৭ রানে অফসাইডের বাইরে করা ইবাদত হোসেনের লেন্থ ডেলিভারি ম্যাককুলামের ব্যাট স্পর্শ করে চলে যায় দ্বিতীয় স্লিপে। প্রথম দফায় সেটি জমাতে না পারলেও দ্বিতীয়বারের চেষ্টায় সেটি তালুবন্দী করেন নাজমুল হোসেন শান্ত।

এরপর আইরিশ দলের হাল ধরেন ব্যালবার্নি ও টেক্টর। দলীয় ৪৮ রানে ব্যালবার্নিকে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। আর এতে ভাঙে তাদের প্রতিরোধ। এরপর কার্টিস ক্যাম্পারকে নিয়ে আবারও প্রতিরোধ গড়েন টেক্টর।

দুজন দলীয় রানের স্কোর ১০০ পার করান। এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। দলীয় ১২২ রানে ব্যক্তিগত ৫০ রান করে ফেরেন টেক্টর। নতুন আসা ব্যাটার পিটার মুর থিতু হওয়ার আগেই তাকে বিদায় করেন তাইজুল ইসলাম। তামিম ইকবালের কাছে ক্যাচ দিয়ে নতুন ব্যাটার ফেরেন।

মাত্র ১ রানের ব্যবধানে ক্যাম্পারও বিদায় নেন। এবার তাকে এলবিডব্লিউ‍‍`র ফাঁদে ফেলেন তাইজুলই। তিনি ৩৪ রান করে ফেরেন।

মাত্র ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে আইরিশরা। ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান নিয়ে ব্যাট করছে তারা।  

Link copied!