• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

টাইগার বোলারদের তোপে খাঁদের কিনারায় আয়ারল্যান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৭:৪১ পিএম
টাইগার বোলারদের তোপে খাঁদের কিনারায় আয়ারল্যান্ড

৩৩৯ রানের লক্ষ্য তাড়া করতে প্রথম ১০ ওভারে কোনো উইকেট  না হারিয়ে ৫১ রান তুলেছিল আয়ারল্যান্ড। তবে এরপরই শুরু হয়েছে বাংলাদেশের বোলিং তোপ। আর তাতে নেত্বতৃ দিচ্ছেন ইবাদত হোসেন। তিনি নিয়েছেন জোড়া উইকেট। এছাড়া সাকিব আর তাসকিনের পকেটে গেছে একটি করে উইকেট। আর এতেই বেকায়দায় পড়েছে আইরিশরা। 

 তবে আগের ওভারেই ১৫ রান হজম করা সাকিব বেশিদূর বাড়তে দেননি স্টিফেনকে। দ্বাদশ ওভারে বল হাতে নিয়েই ফিরিয়েছেন তাকে। সাকিবের বলে স্টিফেনের ক্যাচ নিয়েছেন উইকেটের পিছনে থাকা মুশফিকুর রহিম। দলীয় ৬০ রানে ফেরার আগে ৩৮ বলে ৩৪ রান করেছেন এই আইরিশ ওপেনার।

পরের ওভারেই বাংলাদেশকে উইকেটের আনন্দে ভাসান ইবাদত হোসেন। ইনিংসের ১৩তম ওভারে তার করা বলে পুল করতে গিয়েছিলেন আইরিশ ওপেনার পল স্টারলিং। কিন্তু গ্লাভসে লেগে সেই বল পিছনে গেলে লেগ সাইডে ঝাপিয়ে পড়ে দুর্দান্ত ক্যাচ নেনে মুশফিকুর রহিম।

১৫তম আক্রমণে এসে আবারও উইকেটের দেখা পান ইবাদত। তার বলে মুশফিকের ক্যাচ হয়ে ফিরে যান হ্যারি টেক্টর। পরের ওভারেই আইরিশ অধিনায়কের উইকেট উপড়ে ফেলেছেন তাসকিন আহমেদ। এই ম্যাচে মাত্র পাঁচ রান করতে পেরেছেন তিনি।

৩৩৯ রানের পাহাড়সম রানা তাড়া করতে নেমে ৬০ থেকে ৭৩, এই ১৩ রানেই চার উইকেট হারিয়ে রীতিমতো খাঁদের কিনারায় চলে যায় আয়ারল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে চার উইকেট হারিয়ে আইরিশদের সংগ্রহ ৭৩ রান। 

Link copied!