• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস

টি-টোয়েন্টিতে ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান জসওয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৩:২৮ পিএম
টি-টোয়েন্টিতে ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান জসওয়াল
যশস্বী জসওয়াল। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকেই নিজের জাত চিনিয়েছেন ভারতের ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। সেই ধারাবাহিকতায় চলতি এশিয়ান গেমসে ভারতের হয়ে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে শতক হাঁকান তরুণ এই ক্রিকেটার। তার শতকের ওপর ভর করে বিশাল সংগ্রহ পায় ভারত। শেষ পর্যন্ত নেপালকে হারিয়ে এশিয়ান গেমস ক্রিকেটে সেমিফাইলানে পা রাখে টিম ইন্ডিয়া।

এশিয়ান গেমস ক্রিকেটে মঙ্গলবার (৩ অক্টোবর) মুখোমুখি হয়েছিলো ভারত ও নেপাল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২০২ রানের পুঁজি পায় ভারত। এই ম্যাচে মাত্র ৪৮ বলে ১০০ রান করেন জসওয়াল। আর এই শতক করেই রেকর্ডে নাম লেখান তিনি। ভারতের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসাবে টি-টোয়েন্টি সংস্করণে সেঞ্চুরির রেকর্ড গড়লেন জসওয়াল, আর ভেঙে দিলেন শুবমান গিলের রেকর্ডটি।

ভারতের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানদের তালিকা। ছবি: সংগৃহীত

নেপালের বিপক্ষে সেঞ্চুরি করার দিন জসওয়ালের বয়স ছিল ২১ বছর ২৭৯ দিন। গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৬ রানের ইনিংস খেলার সময় গিলের বয়স ছিল ২৩ বছর ১৪৬ দিন।

ভারতের দেওয়া ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে নেপাল ম্যাচটি জিততে না পারলেও দারুণ লড়েছে তারা। চারজনের পঁচিশোর্ধ্ব ইনিংসে ৯ উইকেট হারিয়ে করেছে ১৭৯ রান। ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন আবেশ খান ও রবি বিষ্ণোই।

কোয়ার্টার ফাইনালে বুধবার (৪ অক্টোবর) মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে শুক্রবার সেমিফাইনালে লড়বে ভারত।

Link copied!