• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,
এশিয়া কাপ

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৫:২৯ পিএম
পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে ভারত
উইকেট পাবার পর উচ্ছ্বসিত পাকিস্তান। ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। পাকিস্তানি বোলারদের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন রোহিত-বিরাট-আইয়ারা। এই প্রতিবেদন লেখার আগে ভারতের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে হারিয়ে ৫৮ রান।

এরআগে টস জিতে মব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের ওপর ব্যাট হাতে শাসন করতে ব্যর্থ হয় ভারতীয় ব্যাটাররা। ম্যাচ শুরুর কিছুক্ষণ পরেই বৃষ্টির কারণে মাঠ ছাড়তে হয় দুদলকে। বৃষ্টির আগে বিনা উইকেটে ভারতের সংগ্রহ ছিল ১৫ রান।

তবে, বৃষ্টির পরিই পাকিস্তান বোলারদের তান্ডব চলে। পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাটিং পাওয়ার প্লেতে ৪৮ রান তুলে ভারত। কিন্তু দলটি হারায় ৩ উইকেট।

বোল্ড হলেন বিরাট কোহলি। ছবি : সংগৃহীত

পাকিস্তানের হয়ে উইকেটে নেয়ার কাজটা শুরু করেন শাহীন শাহ আফ্রিদি। তার দারুণ এক ডেলিভারিতে রোহিতকে বোল্ড করেন আফ্রিদি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২২ বলে ১১ রান।

রোগিতের বিদায়ের পর উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেননি বিরাট কোহলি। সপ্তম ওভারের তৃতীয় বলটি স্টাম্পের ওপর রেখেছিলেন আফ্রিদি, সেখানে আড়াআড়ি ব্যাটে খেলতে চেয়েছিলেন কোহলি। কিন্তু টাইমিং হয়নি, ইনসাইড এজ হয়ে লেগ স্টাম্প উপড়ে গেছে। ৪ রানের বেশি করতে পারলেন না এই অভিজ্ঞ ব্যাটার।

এরপর আফ্রিদির সঙ্গে উইকেট নেয়ার তালিকায় যোগ দেন হারিস রউফ। হারসি রউফের করা পাওয়ার প্লের শেষ ওভারের, পঞ্চম বলটি খানিকটা খাটো লেন্থে ছিল, সেখানে পুল করতে গিয়ে ভুল করে বসেন শ্রেয়াস আইয়ার। মিড উইকেটে ফখর জামানের হাতে ধরা পরার আগে তার ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৪ রান।

Link copied!