• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

নেপালের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৩:৩২ পিএম
নেপালের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত
ছবি: সংগৃহীত

বৃষ্টির খবর মাথায় রেখেই মাঠে নেমেছে ভারত ও নেপাল। এশিয়া কাপের শেষ চার নিশ্চিতের জন্য নেপালকে এই ম্যাচে জিততেই হবে। অন্যদিকে জয় কিংবা পয়েন্ট ভাগাভাগি হলেই পরের পর্বে উঠে যাবে ভারত। তবে রোহিত শর্মার দল জয় নিয়েই শেষ চারে উঠতে চায়।

সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় পাল্লেকেলেতে টসের জন্য মাঠে নামে ভারত ও নেপালের অধিনায়ক। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

এই ম্যাচে দুদলিই একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। ভারতের জাসপ্রীত বুমরাহ এই ম্যাচে খেলছেন না। তার জায়গায় দলে প্রবেশ করেছেন মোহাম্মদ শামি। আর নেপাল আরিফ শেখের জায়গায় দলে অন্তর্ভুক্ত করিয়েছেন ভিম শারকিকে।

চলতি এশিয়া কাপে ভারত নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে। বৃষ্টির কারণে ভারতের ইনিংসের পর খেলা আর মাঠে গড়ায়নি। অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে বড় পরাজয়ের স্বাদ পায় নেপাল। পাকিস্তানের কাছে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হেরে টুর্নামেন্ট শুরু করে এশিয়া কাপের নবাগত দলটি।

ভারত একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান (উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, এবং মোহাম্মদ শামি।

নেপাল একাদশ: 

কুশল ভুর্টেল, আসিফ শেখ , রোহিত পাউডেল (অধিনায়ক), ভিম শারকি, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, গুলসান ঝা, সোমপাল কামি, করণ কেসি, সন্দীপ লামিছানে, ললিত রাজবংশী।

Link copied!