• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

তৃতীয় টি-টোয়েন্টিতে জিতে সিরিজে টিকে রইল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৭:৪৫ পিএম
তৃতীয় টি-টোয়েন্টিতে জিতে সিরিজে টিকে রইল ভারত
ছবি: সংগৃহীত

৫ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে তারা হারিয়েছে ৭ উইকেটে। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ১৫৯ রান তোলে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৩ বল হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

গায়ানাতে টস জিতে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের হয়ে দারুণ শুরু করেন দুই ওপেনার ব্র্যান্ডন কিং ও কাইল মায়ার্স। উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটার তোলে ৫৫ রান। ২৫ রান করা মায়ার্সকে ফেরান আক্সার প্যাটেল।

ডানহাতি ব্যাটার জনসন চার্লসও স্পিনে ধরাশায়ী, ১৪ রানে থামেন কুলদীপের বলে। নিকোলাস পুরান ক্রিজে নেমে এই ভারতীয় স্পিনারকে চার ও ছয় মেরে ১৩ রান তোলেন।

কুলদীপ ১৫তম ওভারে পুরান ও থিতু হওয়া ব্যাটার কিংকে ফেরান। ২০ রান করেন পুরান। ১৮তম ওভারে মুকেশ কুমার ৯ রানে শিমরন হেটমায়ারকে আউট করেন। পরের ওভারে রভম্যানের হাত খুলে যায়। আর্শদীপ সিংয়ের ওভারে একাই ১৭ রান তোলেন, দুটি ছয় মেরে।

শেষ ওভারে রভম্যান মুকেশকে ছক্কা মেরে দলকে প্রায় একশ ষাটের কাছে নিয়ে যান। পাওয়েল খেলেন অপরাজিত ৪০ রানের ইনিংস। ভারতীয়দের হয়ে ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

ভারতের দুই ওপেনারই ফর্ম খুঁজে ফিরছেন। ইশান কিষাণকে সরিয়ে তাই যশস্বী জয়সওয়ালকে সুযোগ দেওয়া হয়েছিল। টেস্ট অভিষেকে রেকর্ড গড়া ওপেনার টি-টোয়েন্টি অভিষেকে ২ বলে ১ রান করেই বিদায় নিলেন। প্রথম দুই ম্যাচে ১০ রান করা শুবমান গিল পঞ্চম ওভার পর্যন্ত থাকলেও ১১ বলে মাত্র ৬ রান করেছেন।

তবু গিল যখন ফিরছেন ভারতের রান ততক্ষণে ৩৪। তিনে নেমেই ঝড় তুলেছিলেন সূর্য কুমার যাদব, ‘পাওয়ার প্লেতে নিজের মতো খেলাটা গুরুত্বপূর্ণ ছিল। গিল ফেরার পর তিলক ভার্মার সঙ্গে জুটি গড়েন যাদব।

৫১ বলে ৮৭ রান তোলে এই জুটি। অবশ্য এতে ২১ বলে ২৬ রানের অবদান ভার্মার। অন্যপ্রান্তে যাদব ছিলেন রূদ্রমূর্তিতে। তবে ছক্কা মারায় স্কুপ শটই তাঁর পছন্দ ছিল। তিনটি ছক্কা মেরেছেন এই শটে, ‘আমি স্কুপ শট নিয়ে অনেক কাজ করেছি। আমার খুব ভালো লাগে। আমি শুধু নিজের মতো খেলতে চাই।’

১০ চার ও ৪ ছক্কায় ৮৩ রান তুলে স্কয়ার লেগে ক্যাচ দিয়ে ফেরেন যাদব। মাঠের প্রতিটি প্রান্তে বল পাঠানো যাদব ফিরেছেন ১৩তম ওভারে। ভারতের জয় ততক্ষণে প্রায় নিশ্চিত হয়ে গেছে। ৪৪ বলে ৩৯ রান দরকার ছিল সফরকারীদের। ৩৭ বলে ৪৯ রান তোলা ভার্মা ও ১৫ বলে ২০ রান করা হার্দিক পান্ডিয়া ১৩ বল আগেই জয় এনে দিয়েছেন। ক্যারিবীয়দের হয়ে দুই উইকেট নেন আলজারি জোসেফ।

ম্যাচ সেরা হয়েছেন সূর্য কুমার যাদব।

Link copied!