• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ভারত-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৭:০১ পিএম
ভারত-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ
দুনিথ ওয়েল্লালেগে ভারতের ৫ উইকেট তুলে নেন এই স্পিনার। ছবি : সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচ ব্যাট হাতে ব্যর্থ ভারতীয় ব্যাটাররা। লঙ্কান স্পিনারদের সামনে অসহায় আত্মসর্মপন করেন বিরাট কোহলি-হার্দিক পান্ডিয়া-শুভমান গিলরা। দুনিথ ওয়েল্লালেগে ও চারিত আসালাঙ্কার ঘূর্ণিতে ৪৭ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে ভারত। এরপর ম্যাচে হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কারণে ম্যাচ আপাতত বন্ধ রয়েছে। ওয়েল্লালেগে ১০ ওভারে ৪০ রান দিয়ে দেন ৫ উইকেট। আর ৯ ওভারে ১৮ রান দিয়ে চার উইকেট নিয়েছেন আসালাঙ্কা। ভারতের হয়ে সফল ব্যাটসম্যান রোহিত শর্মা। করেন ৫৩ রান। 

তবে টস জিতে ব্যাট করতে নামা ভারতের শুরুটা হয়েছিল উড়ন্ত। ১১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৮০ রান তুলেছিল দলটির দুই ওপেনার। এরপরই ছন্দপতন দলটির ব্যাটিংয়ে। ওয়েল্লালেগে বোলিংয়ে এসেই গিল-রোহিতদের জুটি ভাঙ্গেন। দুই ওপেনারকে ফেরানোর মাঝে বিরাট কোহলিকে দাঁড়াতেই দেননি এই স্পিনার। ১১ রানের ব্যবধানে টপ অর্ডারের তিন ব্যাটারকে তুলে ম্যাচের মোমেন্টাম ঘুরিয়ে দেন বাঁহাতি এই অর্থডোক্স বোলার।

শুরুটা গিলকে দিয়ে। ১২তম ওভারের প্রথম বলটি মিডল স্টাম্পের ওপর রেখেছিলেন ভেল্লালেগে। সেখানে মিড-অনে খেলতে গিয়ে বলের লাইন মিস করেন এই ওপেনার। ব্যাটের নিচের দিকের কানায় লেগে বল আঘাত হানে অফ স্টাম্পে। সাজঘরে ফেরার আগে গিলের ব্যাট থেকে এসেছে ১৯ রান।

নিজের পরের ওভারে কোহলিকে ফিরিয়েছেন ভেল্লালেগে। খানিকটা খাটো লেন্থের বল লেগের দিকে ঘুরিয়ে দৌড় দিতে চেয়েছিলেন কোহলি, কিন্তু বল চলে যায় শর্ট মিড উইকেটে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতে। এই মাঠে চারটি ওয়ানডে সেঞ্চুরি করা কোহলি, আউট হন ৩ রানে।

নিজের প্রথম দুই ওভারে গিল-কোহলিকে ফেরানোর পর তৃতীয় ওভারেও উইকেটের দেখা পান ভেল্লালেগে। এবার তার শিকার রোহিত। ১৬তম ওভারের প্রথম বলটি স্টাম্পের ওপর রেখেছিলেন। গুড লেন্থের এই বল যতটা উচ্চতায় আসার কথা তার থেকে অনেক নিচু হয়েছে, সেটাতেই বোকা বনেছেন রোহিত। বোল্ড হওয়ার আগে ভারত অধিনায়ক তার নামের পাশে যোগ করেছেন ৫৩ রান।

এরপর ইশান কিষানকে নিয়ে জুটি গড়েন লোকেশ রাহুল। এই জুটি গড়ে তুলেন ৬৩ রান। মাথা ব্যাথা হয়ে ওঠা লাঙ্কানদের হয়ে এই জুটিও ভাঙ্গেন ওয়েল্লালেগে। ৩৯ রান করা রাহুলকে ফেরান তিনি। 

এরপরই তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে ভারতের মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডার ব্যাটিং লাইন আপ। ইশান কিষান ৩৩ রানের বিদায়ের পর দ্রুত ফিরে যান হার্দিক পান্ডিয়া-রবীন্দ্র জাদেজা ও কুলদীপ জাদব। ৮০ রানে প্রথম উইকেট হারান ভারত। পরের ১০৬ রান যোগ করতেই হারায় ৮ উইকেট। এরপর ম্যাচে হানা দেয় বৃষ্টি। বৃষ্টির আগে ভারতের সংগ্রহ ৪৭ ওভারে ৯ উইকেটে ১৯৭ রান। 

Link copied!