• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

গিল-জয়সোয়ালে সমতায় ফিরল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৩:৩৯ পিএম
গিল-জয়সোয়ালে সমতায় ফিরল ভারত
ছবি : সংগৃহীত

চতুর্থ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে ভারত। এদিন প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৭৮ রান করে ক্যারিবিয়রা। জবাবে ১ উইকেট হারিয়েই লক্ষ্য পূরণ করে ফেলে হার্দিক পান্ডিয়ার দল।

শনিবার (১২ আগস্ট) যুক্তরাষ্ট্রের লডারহিলে লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেন ভারতীয় দুই ওপেনার যশস্বী জয়সোয়াল ও শুবমান গিল। এই জুটিতেই আসে ১৬৫ রান। রোমারিও শেপার্ডের বলে গিল আউট হলে ভাঙে এ জুটি। তার আগে তার আগে ৫ ছক্কা ও ৩ চারে মিলিয়ে ৪৭ বলে ৭৭ রান করেন গিল। অন্যদিকে ৮৪ রানে অপরাজিত থাকেন জয়সোয়াল। তার ৫১ বলের ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ১১টি চারের মার।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। এদিন তাদের শুরুটা ভালো হয়নি। স্বাগতিকরা ৫ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৪৮ রান তোলে। এরপরে ক্যারিবীয়ানরা স্কোর বোর্ডে ৯ রান যোগ করতেই ব্যান্ডন কিং, নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল একে একে ফিরে যান প্যাভিলিয়ানে।

এই সময় দলের হাল ধরেন শাই হোপ ও শিমরন হেটমায়ার। তারা ৪৯ রানের জুটি গড়েন। ২৯ বলে ৪৫ রানে শাই হোপ আউট হলে ভাঙে এই জুটি।  এরপর দলকে একা টেনে নিয়ে গিয়েছেন হেটমায়ার। তার ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৮ রানে তোলে ওয়েস্ট ইন্ডিজ। হেটমায়ার ৩৯ বলে ৩ চার ৪ ছক্কায় ৬১ রান করে আউট হন। ভারতের হয়ে আর্শদীপ সিং ৩ উইকেট নেন।

রোববার (১৩ আগস্ট) সিরিজের অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

 

 

Link copied!