• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

যুব বিশ্বকাপ হকিতে স্পেনের কাছে সহজেই হারলো ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ১০:৪৬ এএম
যুব বিশ্বকাপ হকিতে স্পেনের কাছে সহজেই হারলো ভারত
ছবি: প্রতীকী

যুব বিশ্বকাপ হকিতে ভারতকে সহজেই ৪-১ গোলে হারিয়ে দিয়েছে স্পেন। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত এই ম্যাচে হেরে যাওয়ায় ‘সি’ গ্রæপে পয়েন্ট তালিকায় তিন নম্বরে নেমে গেল ভারত। আগের ম্যাচেই দক্ষিণ কোরিয়াকে চার গোল দিয়েছিল ভারত। কিন্তু বৃহস্পতিবার নিজেরাই বড় ব্যবধানে হারলো।

স্পেন ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেছে। দক্ষিণ কোরিয়া ও ভারতের পয়েন্ট সমান ৩ করে হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকায় কোরিয়ানরা রয়েছে দ্বিতীয় স্থানে। কানাডা এখনও কোনও পয়েন্ট পায়নি। 

শেষ রাউন্ডে ভারত কানাডাকে হারালে তাদেরও ৬ পয়েন্ট হবে। আর স্পেন যদি কোরিয়াকে হারায় তাহলে ভারত দ্বিতীয় স্থানে থেকে পরের রাউন্ডে যাবে। আর যদি কোরিয়া হারিয়ে দেয় স্পেনকে, তাহলে ভারতকে তাকিয়ে থাকতে হবে গোল ব্যবধানের দিকে। কারণ, তখন ভারত, স্পেন ও কোরিয়ার পয়েন্ট সমান ৬ করে হবে। তখন শীর্ষ স্থান দুটি নির্ধারিত হবে গোল ব্যবধানের হিসেবে। 

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্পেন। এক মিনিটের মাথায় স্পেনের ক্যাব্রে পলের গোল করেন। ১৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করে স্পেন রফি আন্দ্রিয়েসের গোলে। ভারতের হয়ে ৩৩ মিনিটের মাথায় গোল করেন রোহিত। ৪১ মিনিটের সময় তৃতীয় গোল করে স্পেন। ক্যাব্রে তার দ্বিতীয় গোলটি করেন। ৬০ মিনিটের মাথায় আবার গোল করেন আন্দ্রিয়েস।

ম্যাচের শেষ দিকে ভারত গোল করার জন্য মরিয়া হয়ে উঠলেও ব্যর্থ হয় এবং হতাশা নিয়ে মাঠ ছাড়ে। 
 

Link copied!