• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় ম্যাচেও শুবমানকে পাচ্ছে না ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৫:১৯ পিএম
দ্বিতীয় ম্যাচেও শুবমানকে পাচ্ছে না ভারত
ভারতীয় ওপেনার শুবমান গিল। ছবি: সংগৃহীত

বিশ্বকোপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্বাগতিক ভারতের জয় পেতে নাভিশ্বাস উঠে গিয়েছিল। রোববার (৭ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ২০০ রানের সহজ লক্ষ্যে তাড়া করতে নেমে স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই ভারতের নেই ৩ উইকেট। লো-স্কোরিং ম্যাচে অজিদের বিপক্ষে জয় তুলে নিতে স্বাগতিকদের খেলতে হয়েছে ৪১ ওভার ২ বল।

বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন ওপেনার শুবমান গিল। তাকে ছাড়া পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে নামে ম্যান ইন ব্লুরা। ডেঙ্গু আক্রান্ত হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে পারেননি এই তারকা ব্যাটার। ওপেনিংয়ে গিলের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছে ভারত।

গিলের অভাবটা স্বাগতিকদের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষেও ভুগাতে পারে। কারণে তিনি আফগানদের সঙ্গেও অনিশ্চিত। সোমবার (৯ অক্টোবর) চেন্নাই থেকে দিল্লি গিয়েছে দল। বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে যাননি শুভমান। ফলে তাকে ঘিরে অনিশ্চয়তা আরও বেড়েছে।

শুভমানের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি বলেন, “সোমবার দলের সঙ্গে দিল্লি যায়নি শুবমান। বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেনি সে। বুধবার আফগানিস্তানের বিপক্ষেও খেলতে পারবে না। ও চেন্নাইয়েই রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিম ওর ওপর নজর রেখেছে।”

বিশ্বকাপের আগমুহূর্তে ডেঙ্গু পজিটিভ হন শুভমান। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি খেলতে পারবেন কি না তা নিয়ে ছিল ধোঁয়াশা। শনিবার (৭ অক্টোবর) সকালে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছিলেন, শুবমানের যা অবস্থা তাতে বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে তার খেলার সম্ভাবনা প্রায় নেই। কিন্তু ম্যাচের আগের দিনও গিলের খেলা নিয়ে অধিনায়ক রোহিত স্পষ্ট করে কিছু বলেননি।

Link copied!