• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

লন্ডনে রেকর্ড গড়লেন ইমরানুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৩:৩৭ পিএম
লন্ডনে রেকর্ড গড়লেন ইমরানুর
বাংলাদেশের স্প্রিন্টার ইমরানুর রহমান। ফাইল ছবি

লন্ডনে কুইন এলিজাবেথ পার্কে এক প্রতিযোগিতায় ১০০ মিটারে ইমরানুর গড়েছেন তার নতুন রেকর্ড। ১০ দশমিক ১১ সেকেন্ড টাইমিং নিয়ে শেষ করেছেন প্রতিযোগিতা।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন ইমরানুরের এই  টাইমিংকে জাতীয় রেকর্ড হিসেবে স্বীকৃতি দিচ্ছে। অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু  ইমরানুরের টাইমিং সম্পর্কে বলেন, “ইংল্যান্ডের এই প্রতিযোগিতাটি ওয়ার্ল্ড অ্যাথলেটিকস দ্বারা স্বীকৃত। তাই ১০ দশমিক ১১ সেকেন্ড ১০০ মিটারে জাতীয় রেকর্ড হিসেবে গণ্য হবে। পাশাপাশি ইমরানের ব্যক্তিগত সেরা টাইমিং হিসেবে বৈশ্বিক পর্যায়ে প্রদর্শিত হবে। ”

বাংলাদেশের দ্রুততম মানব গত বছর ১০ দশমিক ২৯ সেকেন্ড টাইমিং করে জাতীয় রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ড ভেঙেছিলেন এই বছরের জুলাইয়ে থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপে ১০ দশমিক ২৫ টাইমিং করে। মাস দু’য়েক পর ইংল্যান্ডের এক প্রতিযোগিতায় নিজের টাইমিং আরো কমিয়ে ১০ দশমিক ১১ করলেন।

এই মাসে চীনের হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমস। বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানকে নিয়ে আশায় রয়েছে অ্যাথলেটিক্স ফেডারেশন ও অলিম্পিক এসোসিয়েশন। লন্ডনের এই টাইমিং ধরে রাখতে পারলে ইমরানুর এশিয়ান গেমসে ফাইনালে খেলার সম্ভাবনা তৈরি করতে পারবেন।

গত বছর অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে ইমরান ১০ দশমিক ০১ সেকেন্ডে দৌড়িয়ে ছিলেন। ইসলামিক গেমসের সেই টাইমিং জাতীয় রেকর্ড হিসেবে স্বীকৃত হয়নি। এর কারণ সম্পর্কে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন,”ইসলামিক গেমসের সেই টাইমিং বিশ্ব অ্যাথলেটিক্স থেকে স্বীকৃত ছিল না। ফলে সেটা আমরা হিসেবে আনতে পারিনি। ”

Link copied!