• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিশ্ব অ্যাথলেটিক্সে দারুণ শুরু ইমরানুরের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৮:০৪ পিএম
বিশ্ব অ্যাথলেটিক্সে দারুণ শুরু ইমরানুরের
ছবি: সংগৃহীত

বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর বিশ্ব অ্যাথলেটে যাত্রাটা শুরু করেছেন দারুণ। শনিবার (১৯ আগস্ট) হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ১০০ মিটার স্প্রিন্টে প্রাথমিক রাউন্ডে প্রথম হয়েছেন ইমরানুর। ফিনিশিং লাইন টাচ করতে তার সময় লাগে  ১০.৫০ সেকেন্ড। তার সঙ্গে দৌড়ানো অন্য সাত প্রতিযোগি তেমন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি। ধারাভাষ্যকার এর বর্ণনা করেছেন এভাবে, ‍‍`ক্লিয়ার কাট ফার্স্ট।’ বেশ কয়েকবারই ধারাভাষ্যকাররা বাংলাদেশের এই অ্যাথলেটের প্রশংসা করেছেন।

গত মাসে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে ১০.২৫ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে সেমিফাইনালে উঠেছিলেন ইমরানুর। সেমিফাইনালে তার সময় লেগেছিল ১০.৪০ সেকেন্ড। মাত্র .০২ সেকেন্ডের জন্য তিনি উঠতে পারেননি ফাইনালে।

হাঙ্গেরীর বুদাপেস্ট থেকে ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু জানান, “আমাদের ইমরান হিটে প্রথম হয়েছে। বিশ্ব অ্যাথলেটিক্সে কোনো হিটে বাংলাদেশের ক্রীড়াবিদের এমন অর্জন নেই। এটা আমাদের জন্য এক ইতিহাস।’ প্রাথমিক পর্বটি মূলত বাছাই রাউন্ড। শীর্ষ অ্যাথলেটরা সরাসরি মূল পর্বে খেলেন। বাছাই রাউন্ডে কয়েকটি হিট হয়। সেই সকল হিটের শীর্ষস্থান অধিকারীররা মূল পর্বে জায়গা করে নেন।”

প্রাথমিক পর্বটি মূলত বাছাই রাউন্ড। শীর্ষ অ্যাথলেটরা সরাসরি মূল পর্বে খেলেন। বাছাই রাউন্ডে কয়েকটি হিট হয়। সেই সকল হিটের শীর্ষস্থান অধিকারীরা মূল পর্বে জায়গা করে নেন।

Link copied!