• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশ সফরের জন্য মুখিয়ে আছেন ইয়ান বেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০২:৫৯ পিএম
বাংলাদেশ সফরের জন্য মুখিয়ে আছেন ইয়ান বেল
ফাইল ছবি

এশিয়া কাপের পরপরিই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ডের সেই দলের কোচিং প্যানেলের সদস্য হিসেবে বাংলাদেশ সফরে আসবেন সাবেক ইংলিশ ক্রিকেটার ইয়ান বেল। বিশ্বকাপের আগে এবং পরে বেশ কয়েকটি সিরিজ খেলবে ব্ল্যাক ক্যাপসরা। ফলে কোচদের চাপ কমাতে ভিন্ন ভিন্ন সিরিজের জন্য আলাদা কোচিং প্যানেল ঠিক করছে দেশটির ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইয়ান বেলের সঙী সাবেক বাংলাদেশ কোচ শেন জার্গেনসন ও লুক রঙ্কি।   

ইয়ান বেল সম্প্রতি দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে। কিউইদের কোচিং প্যানেলটা এবার বেশ বড়। প্রতিটি সিরিজের জন্যই থাকছে আলাদা পরিকল্পনা। নিউজিল্যান্ডের দায়িত্ব পেয়ে দারুণ খুশি ইয়ান বেল। ব্ল্যাক ক্যাপদের সঙে বাংলাদেশ সফরটি নিয়ে ইয়ান বেল রয়েছেন দারুণ রোমাঞ্চিত। বেল বলেন, “এখন অনেক তরুণ ক্রিকেটাররা উঠে আসছে। দ্য হান্ড্রেডে দেখুন, স্পিনিং উইকেটে সেঞ্চুরি করছে এমন খেলোয়াড়ও পাচ্ছে নিউজিল্যান্ড। বিশ্বমানের একাধিক খেলোয়াড় আছে দলে। আমি বাংলাদেশের মাটিতে যে সিরিজটা আছে সেটার জন্য মুখিয়ে আছি ।”

তরুণ ক্রিকেটারদের সামর্থ্য দেখতে বাংলাদেশ সিরিজকে মঞ্চ ভাবছেন বেল। নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ বলেন, “ আমি বাংলাদেশের মাটিতে যে সিরিজটা আছে সেটার জন্য মুখিয়ে আছি। কারণ ওই সময় নিউজিল্যান্ডের একাধিক খেলোয়াড় সম্পর্কে আরও কাছ থেকে ধারণা পাব। কোচ হিসেবে আমি জানি সিনিয়ররা কি করবে। কিন্তু তরুণরাদের এমন কন্ডিশনে কি করতে হবে আমি তা দেখিয়ে দিতে চাই। এই ধরণের চ্যালেঞ্জের জন্য আমি মুখিয়ে আছি। বিশেষ করে তরুণদের সাথে কাজ করতেও মুখিয়ে আছি।”

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। সিরিজের বাকি দুই ওয়ানডে ২৩ ও ২৬ সেপ্টেম্বর।

Link copied!