• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ কত টাকা পাবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০৪:৩৪ পিএম
ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ কত টাকা পাবে?

আইসিসি শুক্রবার ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বিজয়ী এবং রানার্সআপদের জন্য পুরস্কারের অর্থ ঘোষণা করেছে। ৭ থেকে ১১ জুন ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। ১২ জুন রাখা হয়েছে রিজার্ভ ডে।

আইসিসি বলেছে যে অস্ট্রেলিয়া-ভারত ডব্লিউটিসি ফাইনাল ম্যাচের দীর্ঘতম সংস্করণে শিরোপার গৌরব অর্জন ছাড়াও উভয় দলের জন্য একটি বড় অঙ্কের পুরস্কার থাকবে। বিজয়ীরা পুরস্কারের অর্থ হিসাবে ১.৬ মিলিয়ন ডলার পাবে। ফাইনালিস্ট দল পাবে ৮,০০,০০০ মার্কিন ডলার।

নয়টি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ সালের মধ্যে অংশগ্রহণকারীরা ৩.৮ মিলিয়ন ডলার ভাগ করে নেবে। দক্ষিণ আফ্রিকা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ এ তৃতীয় হয়ে ৪,৫০,০০০ ডলার পাবে।  ইংল্যান্ড টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। দুই বছরের চক্রে তারা পাবে ৩,৫০,০০০ ডলার।

নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারের আগে ফাইনালে ওঠার দৌড়ে থাকা শ্রীলঙ্কা পঞ্চম স্থানে নেমে গেছে। তাদের প্রাইজ মানি হলো ২,০০,০০০ মার্কিন ডলার।

ষষ্ঠ স্থানে থাকা নিউজিল্যান্ড, সপ্তম স্থানে থাকা পাকিস্তান, অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ এবং নবম স্থানে থাকা বাংলাদেশকে এক লাখ ডলার দেওয়া হবে।

Link copied!