• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হালান্ডের জোড়া গোলে ম্যানসিটির পূর্ণ পয়েন্ট লাভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:৩৯ পিএম
হালান্ডের জোড়া গোলে ম্যানসিটির পূর্ণ পয়েন্ট লাভ
জোড়া গোলদাতা হালান্ডকে ঘিরে ম্যানসিটির সতীর্থরা। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে গত বছরের মতোই ম্যানচেস্টার সিটি শিরোপার লড়াইটা এবার জারি রেখেছে লিভারপুলের সঙ্গে। গত মৌসুমে আর্সেনালের সঙ্গে ঠিক একইভাবে লড়াই করেছিলো ম্যানসিটি। 

শনিবার রাতে এভার্টনের বিপক্ষে মাঠে নেমেছিলো ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে সিটিজেনরা জয় পেয়েছে ২-০ গোলে। এই জয়ের ফলে লিগ শিরোপার লড়াইয়ে তারা ভালোভাবেই টিকে রইলো মূল্যবান তিনটি পয়েন্ট লাভ করে।  

ম্যাচে জোড়া গোল করেছেন আরলিং হালান্ড। ইনজুরি থেকে ফিরে আসার পর এবারই প্রথম গোল করেছেন তিনি।

ইনজুরির কারণে প্রায় দুইমাস মাঠের বাইরে ছিলেন আরলিং হালান্ড। কয়েকদিন আগেই মাঠে ফিরেছেন তিনি। এবার চলতি মৌসুমে নিজের ১৫ ও ১৬তম গোল করলেন। গোল দুটি এসেছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৭১ ও ৮৫তম মিনিটে গোল দুটি করেন তিনি।

প্রিমিয়ার লিগে খেলা শুরুর পর এ নিয়ে ৫০তম ম্যাচ খেললেন তিনি। গোল করলেন ৫১টি। এই লিগে এটা একটা রেকর্ড। ৫০ ম্যাচে এতগুলো গোল আর কেউ করতে পারেনি।

গত মৌসুমে লিগ শেষ হওয়ার মাসখানেক কিংবা তার কিছুদিন আগ পর্যন্তও শীর্ষে ছিলো আর্সেনাল। একটা সময়ে ম্যানসিটির সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান পর্যন্ত তৈরি করে নিতে পেরেছিলো তারা; কিন্তু শেষ পর্যন্ত খেই হারিয়ে ফেলে আর্সেনাল। ধারাবাহিকতা ধরে রেখে শিরোপা জিতে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

এবার ঠিক একই চিত্রের চিত্রায়ন হতে যাচ্ছে। এবারও শীর্ষস্থান ধরে ধরে এগুচ্ছে লিভারপুল; কিন্তু ছোট্ট একটি হোঁচট তাদেরকে সে অবস্থান থেকে নিশ্চিত ছিটকে দেবে। এখনই তো বলা যায়, হিসেবে এগিয়ে রয়েছে ম্যানসিটি, পিছিয়ে রয়েছে লিভারপুল।

২৪ ম্যাচে লিভারপুলের অর্জন ৫৪ পয়েন্ট। ২৩ ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৫২। গার্দিওলার শিষ্যরা ২৪তম ম্যাচটি জিতলে তো লিভারপুলের চেয়ে ১ পয়েন্ট এগিয়ে যাবে আকাশী-নীল জার্সিধারীরা।
 

Link copied!