• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫
এশিয়ান গেমস

ইতিহাস গড়া হলো না ইমরানুরের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৬:৪৩ পিএম
ইতিহাস গড়া হলো না ইমরানুরের
সেমিফাইনাল থেকে বিদায় ইমরানুরের। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসের ফাইনালে উঠতে পারলেন না ইমরানুর রহমান। গড়া হলো না নতুন ইতিহাস। বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে এশিয়ান গেমসের ১০০ মিটারের সেমিফাইনাল থেকে বিদায় নেন এই স্প্রিন্টার। বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান একদিন আগে চমক দেখিয়ে এশিয়ান গেমসের ১০০ মিটার দৌড়ের সেমিফাইনালে পা রেখেছিলেন।

সেমিফাইনালে প্রথম হিটে আট জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন ইমরানুর। সেমিফাইনালে ওঠা ২৪ জন স্প্রিন্টার তিন হিটে অংশ নেন ৷ প্রতি হিটের প্রথম ২ জন এবং অবশিষ্টদের মধ্যে সর্বোচ্চ দুই টাইমিংধারী ফাইনালে খেলবেন। ইমরান নিজের হিটে ষষ্ঠ হওয়ায় তার আর ফাইনালে খেলার সম্ভাবনা নেই।

গতকাল প্রথম রাউন্ডের হিটে করেছিলেন ১০.৪৪ সেকেন্ড। আজ সেমিফাইনালে ০.০২ সেকেন্ড কমিয়ে ১০.৪২ করেছেন। তার ব্যক্তিগত সেরা টাইমিং ১০.১১। নিজের সেরা টাইমিং করতে পারলে ফাইনালে উঠে পদকের লড়াইয়ে নামতে পারতেন।

লন্ডন প্রবাসী অ্যাথলেট ইমরানুর রহমান। ২০২১ সালে জাতীয় চ্যাম্পিয়ন হয়ে তিনি আলোচনায় আসেন। আন্তর্জাতিক অঙ্গনে গত ২ বছরে বেশ কয়েকটি খেলায়ও অংশগ্রহণ করেন তিনি। এই বছর ৬০ মিটার এশিয়ান ইনডোরেও চ্যাম্পিয়ন হয়েছেন। আন্তর্জাতিক অঙ্গনে আকস্মিকভাবে না দৌড়ানো এবং ফলস স্টার্টে বাদ পড়ার ঘটনা রয়েছে ইমরানের।

দুই দিনই নিজের সেরা টাইমিং থেকে দুরে থাকায় অসন্তোষ ইমরানুর বলেন, “আমি আসলে খুশি নই। আমার টাইমিং নিয়ে আরো বিশ্লেষণ করবো।”

লন্ডন প্রবাসী অ্যাথলেট ইমরানকে ঘিরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের প্রত্যাশার পারদ অনেক উপরে উঠেছিল। প্রবাসে থাকলেও বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের ভালোবাসা ঠিকই অনুভব করেন। তিনি বলেন, “দেশবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সব সময় আমার পাশে থাকার জন্য।”

Link copied!