• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

লিভারপুল ছেড়ে আল ইত্তিফাকে হেন্ডারসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৩:৪৩ পিএম
লিভারপুল ছেড়ে আল ইত্তিফাকে হেন্ডারসন
ফাইল ছবি

‘জেনে রেখো, মৃত্যুর আগ পর্যন্ত আমি সব সময়ই একজন রেড।’লিভারপুল ছাড়ার আগে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এমন কথা লেখেন জর্ডান হেন্ডারসন।  দীর্ঘ একযুগ ধরে লিভারপুলে খেলা এই ইংলিশ মিডফিল্ডার সম্পর্ক ছিন্ন করে পারি জমিয়েছে সৌদি ক্লাব আল ইত্তিফাকে। ইংলিশ সংবাদমাধ্যমের খবর মতে, ১ কোটি ৩০ লাখ পাউন্ডে তাকে দলে নিচ্ছে আল ইত্তিফাক। 

২০০৮ সালে সান্ডারল্যান্ডের হয়ে তার পেশাদার ক্যারিয়ার শুরু। মাঝে এক বছর কভেন্ট্রি সিটিতে ধারে খেলে আবার সান্ডারল্যান্ডে ফিরে যান।

২০১১ সালে যোগ দেন লিভারপুলের। সেই থেকে অ্যানফিল্ডের সঙ্গে তার বন্ধন ছিল অটুট।  ধীরে ধীরে হয়ে ওঠেন ক্লাবের অবিচ্ছেদ্য অংশ। ২০১৫ সাল থেকে লম্বা সময় নেতৃত্বও দেন দলকে।

২০১৯-২০ মৌসুমে লিভারপুলকে লিগ শিরোপা জেতাতে বড় অবদান রাখেন হেন্ডারসন। এই ক্লাবের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও। নেতৃত্ব দিয়েছেন এফএ কাপ, লিগ কাপ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ে। ৬টি ভিন্ন শিরোপাজয়ী একমাত্র লিভারপুল অধিনায়ক তিনি।

সব মিলিয়ে লিভারপুলের হয়ে ৪৯২ ম্যাচে মাঠে নেমেছেন হেন্ডারসন। গোল করেছেন ৩৩টি, গোলে সহায়তা করেছেন ৬১টি। লিভারপুলের সঙ্গে হেন্ডারসনের চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সাল পর্যন্ত। তবে দুই বছর আগেই ক্লাবটি ছেড়ে দিলেন তিনি। 

Link copied!