• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন হৃদয়-দিয়ারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৯:৫২ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন হৃদয়-দিয়ারা
ছবি: সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার তাওহীদ হৃদয়। শুধু তিনিই নয়, এবারের সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন দিয়া সিদ্দিকী এবং নাহিদা আক্তারও।

দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০২৩-২৪ সেশনে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেয়েছেন অনেক তারকাই।

রোববার (১৭ সেপ্টেম্বর) খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা আজ প্রকাশ করেছে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট। কলা অনুষদে নয় ডিসিপ্লিন থেকে ৩১ জনের নামের তালিকা প্রকাশিত হয়েছে। ৩১ জনের মধ্যে ক্রিকেটারই আছেন ১২ জন।

এশিয়া কাপ খেলে মাত্রই দেশে ফিরেছেন হৃদয়। টুর্নামেন্টে দারুণ ব্যাটিং করার পাশাপাশি ভারতের বিপক্ষে জয়ের ম্যাচে রেখেছেন বড় অবদান। দেশে ফেরার পরদিনই পেলেন ঢাবিতে সুযোগ পাওয়ার সুসংবাদ। জাতীয় দলে জায়গা না পেলেও বয়সভিত্তিক ক্রিকেটে নিয়মিত খেলছেন শাহরিয়ার সাকিব। হৃদয়ের মতো তিনিও সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

ঢাবিতে সুযোগ পেয়েছেন নারী জাতীয় দলের নাহিদা। ২৩ বছর বয়সী নাহিদা নারী দলের নিয়মিত ক্রিকেটার। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ দলের হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি অভিষেক হয় তার। খেলেছেন ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজেও।

আর্চারির দুনিয়ায় বিশ্বদরবারে বাংলাদেশকে খ্যাতি এনে দেয়া আর্চার দিয়া সিদ্দিকী। তিনিও আছেন ঢাবিতে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের তালিকায়। রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে এই তথ্য জানিয়েছেন দিয়ার স্বামী এবং দেশসেরা আরেক আর্চার রোমান সানা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুসংবাদ জানিয়েছেন জাতীয় ফুটবল দলের ফুটবলার শেখ মোরসালিন এবং আনিসুর রহমান জিকো। দুজনেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে এই সংবাদ জানিয়েছেন।

Link copied!