• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

টেস্ট থেকে অবসরের সিদ্ধান্ত হাসারাঙ্গার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০২:৪৬ পিএম
টেস্ট থেকে অবসরের সিদ্ধান্ত হাসারাঙ্গার
ওয়ানিন্দু হাসারাঙ্গা। ফাইল ছবি

বয়স মাত্র ২৬ বছর। এর মধ্যে ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। কিন্তু এরপরে আর এই ফরম্যাটে খেলতে চান না তিনি। এই মুহূর্তে দেশটির সাদা পোশাকে মাঠে না নামার সিদ্ধান্ত নিয়েছেন হাসারাঙ্গা।

মঙ্গলবার (১৫ আগস্ট) ডেইলি মিরর এক খবরের মাধ্যমে ওয়ানিন্দু হাসারাঙ্গার টেস্ট অবসরের বিষয়টি নিশ্চিত করে। খবরে বলা হয়েছে, রঙিন পোশাকের ক্রিকেটে মনোযোগ দিতেই টেস্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন হাসারাঙ্গা।

ইতোমধ্যে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডেকে নিজের অবসর গ্রহণের বিষয়টি জানিয়েছেন হাসারাঙ্গা। টেস্ট ক্রিকেটে তিনি সর্বশেষ ম্যাচটি ২০২১ সালে বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন। ওই ম্যাচটি ড্র করেছিল শ্রীলঙ্কা।

হাসারাঙ্গা সিদ্ধান্ত ক্রিকেট শ্রীলঙ্কা মেনে নিচ্ছে জানিয়ে বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেন, “আশা করি, সাদা বলের ক্রিকেটে সামনের পথচলায় হাসারাঙ্গা আমাদের গুরুত্বপূর্ণ অংশ হয়ে থাকবে।”

সাদা বলের ক্রিকেটে হাসারাঙ্গা শ্রীলঙ্কা দলের অবিচ্ছেদ্দ অংশ বটে। ৪৮ ওয়ানডেতে তার উইকেট ৬৭টি। ৫ উইকেট নিয়েছেন ৩ বার। ৫৮ টি-টোয়েন্টিতে উইকেট ৯১টি, ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৬.৮৯। ব্যাট হাতেও আছে কার্যকর কিছু ইনিংস। নিজের দিনে ঝড়ো ব্যাটিংয়ে রাখতে পারেন অবদান। ক্রিকেট বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও তার চাহিদা বেশ।

অবসরের আগে টেস্টে ৪ ম্যাচ খেলে ২৮ গড়ে ১৯৬ রান করেছেন হাসারাঙ্গা। আর বল হাতে নিয়েছেন ৪ উইকেট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২০ সালে সাদা পোশাকে অভিষেক হয়েছিল তার। এখন পর্যন্ত কোনো টেস্ট ম্যাচে জয়ের দেখা পাননি তিনি। চার ম্যাচের তিনটিতেই হার দেখতে হয়েছে হাসারাঙ্গাকে। কেবল শেষ ম্যাচটিতে তিনি ড্রয়ের সাক্ষী হয়েছেন।

Link copied!