• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াডে হেড, টেস্টে ফিরেছেন হ্যারিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ১২:০৫ পিএম
অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াডে হেড, টেস্টে ফিরেছেন হ্যারিস

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বিদায় নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্যর্থ মিশন শেষে দম ফেলার ফুসরত নেই অজিদের। ব্যর্থতা দূরে সরিয়ে আবারও মাঠে নামতে হবে দলটিকে। বিশ্বকাপ ফাইনালের তিন পরেই ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে খেলবে অজিরা। এই দলে ফিরেছেন ট্রাভিস হেড।

১৭ নভেম্বর থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে অস্ট্রেলিয়া। এই সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অ্যারন ফিঞ্চ। ইংল্যান্ড সিরিজ দিয়েই নতুন অধিনায়কের হাত ধরেই ওয়ানডে মিশন শুরু করবে। ওয়ানডেতে অধিনায়কত্বের রিলে ব্যাটন পেয়েছেন অজিদের টেস্ট কাপ্তান প্যাট কামিন্স।

অ্যারন ফিঞ্চের বিদায়ে ওয়ানডেতে অজি ওপেনিং জুটিতে আসছে পরিবর্তন। অ্যারন ফিঞ্চের বদলি হিসেবে ওপেনিংয়ে খেলবেন ট্রাভিস হেড। সঙ্গী হবেন অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার।

ট্রাভিস হেডের ডাক পাওয়াটা মোটেও চমক হিসেবে ছিল না। পাকিস্তান সফরে ১০১ ও ৮৯ রানের দুই ইনিংসে নিজেকে আগেই প্রমাণ করেছিলেন এই ওপেনার। আবারও তার জ্বলে উঠার অপেক্ষায় থাকবে সবাই।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো আয়োজিত হবে যথাক্রমে ১৭, ১৯ ও ২২ নভেম্বর। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দিবে অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে স্বাগতিক অস্ট্রেলিয়া। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ। চলতি বছরের ৩০ নভেম্বর পার্থে শুরু হবে এই সিরিজ।

এই সিরিজের জন্যও দল ঘোষণা করেছে সিএ। এই দলে সুযোগ পেয়েছেন মার্কাস হ্যারিস। ঘরের মাঠে সর্বশেষ অ্যাশেজ সিরিজে দারুণ বোলিং করা স্কট বোল্যান্ডও আছেন স্কোয়াডে। নেই আরেক পেসার শন অ্যাবট।

অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজলেউড, ট্রাভিস হেড, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলেউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

Link copied!