• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ১২:৫৬ পিএম
মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক
ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ছবি: সংগৃহীত

ভারতের ক্রিকেটে গুঞ্জন উঠেছে আইপিএলে গুজরাট টাইটান্স ছেড়ে আবারও মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক পান্ডিয়া। গুজরাটের সঙ্গে দুই বছরের সম্পর্ক ছিন্ন করে দ্বিতীয় দফায় বলিউডের শহর মুম্বাইয়ের সঙ্গে গাঁট বাঁধতে চলেছেন এই অলরাউন্ডার। ভারতের গণমাধ্যমের সঙ্গে ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর দাবি, শেষ মুহূর্তে বড় চমক না ঘটলে হার্দিক তার পুরোনো দলেই ফিরছেন।

ক্রিকইনফোর প্রতিবেদনে জানিয়েছে, হার্দিক পান্ডিয়াকে কেনা হবে পুরোপুরি নগদ টাকায়। আর এই জন্য মুম্বাইকে ১৫ কোটি রুপি দিতে হবে গুজরাটকে। সেই সঙ্গে মুম্বাইকে ট্রান্সফার ফিও দিতে হবে। তবে সেই অঙ্কটা কত, তা অবশ্য জানানো হয়নি। এই ট্রান্সফার ফির ৫০ শতাংশ পেতে পারেন হার্দিক। ধারণা করা হচ্ছে, এটা হতে পারে আইপিএল ইতিহাসের সবচেয়ে বড় ট্রান্সফার ফি।

গুজরাটের অধিনায়ককে এত বড় অঙ্কের অর্থ খরচ করে দলে টানা সহজ কাজ হবে না মুম্বাইয়ের জন্য। কারণ তাদের সবশেষ আইপিএল নিলামের পর মুম্বাইয়ের কাছে আছে মাত্র ৫ লাখ রুপি। আগামী মৌসুমের নিলামের জন্য তারা আরও ৫ কোটি খরচ করতে পারবে। যার অর্থ, পান্ডিয়াকে দলে ভেড়াতে হলে বেশ কয়েকজন খেলোয়াড়কে বিক্রি করতে হবে রোহিত শর্মার দলকে। আর সেটা করতে হবে শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার মধ্যে।

হার্দিক মুম্বাইয়ের হয়েই আইপিএলে অভিশেষ ঘটে ২০১৫ সালে। এরপর দীর্ঘ ৭ বছর দলটার জার্সিতে খেলেছেন। সবশেষ ২০২২ সালে মেগা নিলামে গুজরাট তাদের দলে ভেড়ায় এই পেস অলরাউন্ডারকে। সেবছর মুম্বাই তাকে দলে ধরে রাখতে পারেনি কারণ সেবার নিয়ম মেনে চারজন খেলোয়াড় ধরে রাখতে পারত প্রতিটি দল। মুম্বাইয়ের দলে সেই চারজন ছিলেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা ও কাইরন পোলার্ড।

হার্দিক গুজরাট টাইটান্সে নাম লিখিয়ে দায়িত্ব পান দলের অধিনায়কের। নেতৃত্ব নিয়েই গুজরাটকে চ্যাম্পিয়ন করেন এই অলরাউন্ডার। পরের মৌসুমেও দলকে ফাইনালে তোলেন সাবেক এই মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটার। টানা দ্বিতীয়বার ফাইনালে উঠে টানা দ্বিতীয় শিরোপা জেতা হয়নি মাহিন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরে। এই দুই মৌসুমে গুজরাটের হয়ে ৩০ ইনিংসে ৪১ দশমিক ৬৫ গড় ৮৩৩ রান করেছেন। গুজরাটের হয়ে ১৩৩ দশমিক ৪৯ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন হার্দিক। সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

Link copied!