• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

১৯৭৪ সালের রেকর্ডে আঘাত গ্রিজম্যানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০৬:০৭ পিএম
১৯৭৪ সালের রেকর্ডে আঘাত গ্রিজম্যানের
রেকর্ড ভেঙ্গে উল্লসিত গ্রিজম্যান। ছবি: সংগৃহীত

বুধবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদকে ৫-৩ গোলের থ্রিলারে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচ হারলেও অ্যাথলেটিকোর ফ্রান্স স্ট্রাইকার আতোয়ান গ্রিজম্যান পুরনো এক রেকর্ড ভেঙ্গে  ফুটবলপিপাসুদের নিয়ে গেলেন ৫ দশক আগের স্মৃতিতে।  

১৯৭৪ ইউরোপিয়ান কাপের (এখনকার উয়েফা চ্যাম্পিয়নস লিগ) ফাইনালের অতিরিক্ত সময়ে ফ্রি কিক থেকে বায়ার্ন মিউনিখের জালে বল জড়িয়েছিলেন অ্যাথলেটিকোর লুইস আরাগোনেস। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি জিতেছিল বায়ার্নই। কিন্তু আরাগোনেস সেদিন যে গোলটি করেছিলেন, সেটি এই দীর্ঘ সময় পর আলোচনায় উঠে এসেছে গ্রিজমানের কারণে। 

অ্যাথলেটিকোর হয়ে সেটি ছিল আরাগোনেসের ১৭৩তম গোল। ক্লাবটির হয়ে এতদিন তিনিই ছিলেন সর্বোচ্চ গোলদাতা। বুধবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে গোল করলেন গ্রিজম্যান। অ্যাথলেটিকোর হয়ে করলেন ১৭৪তম গোল। ফলে দলটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন গ্রিজম্যান। 

এর আগে ডিসেম্বরে লা লিগায় গেতাফের বিপক্ষে জোড়া গোল করে লুইস আরাগোনেসের করা ক্লাব সর্বোচ্চ ১৭৩ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন গ্রিজম্যান। 

২০১৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের সদস্য গ্রিজম্যান ২০১৯ সালে ১২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় পাড়ি জমান। কিন্তু কাতালান ক্লাবটিতে ফর্মের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয়ে ২০২১ সালে আবারও ধারে অ্যাথলেটিকোয় ফিরে আসেন। তিনি মাত্র ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাথলেটিকো তার চুক্তি স্থায়ী করেন। চলতি মৌসুমে অ্যাথলেটিকোর হয়ে গ্রিজম্যান ২৭ ম্যাচে ১৭ গোল করেছেন।
 

Link copied!