• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

স্পেনের হয়ে খেলতে রাজি হলেন মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৯:১১ পিএম
স্পেনের হয়ে খেলতে রাজি হলেন মেয়েরা
বিশ্বকাপ জয়ী স্পেন নারী ফুটবল দল। ছবি: সংগৃহীত

চুমুকাণ্ড ও এর ধারাবাহিকতায় স্পেন জাতীয় দলের হয়ে খেলা বয়কট করেন নারী ফুটবলাররা। অবশেষে বয়কট তুলে নিয়েছে জেনি হারমোসোর দল। বুধবার (২০ সেপ্টেম্বর) ৭ ঘন্টার এক মিটিংয় শেষে, স্প্যানিশ ফুটবল ফেডারেশন জাতীয় দলে ব্যাপক রদবদল আনার প্রতিশ্রুতি দিলে, বয়কট তুলে নেয়ার কথা জানান খেলোয়াড়রা। উয়েফা নেশনস লিগের দলে ডাক পাওয়া ২৩ ফুটবলারের ২১ জনই ফিরে এসেছেন লা রোহাদের জার্সিতে।

তবে এখনই খেলতে প্রস্তুত নন বলে দুজন অনুশীলন ক্যাম্প ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্য দিয়ে স্প্যানিশ ফুটবলে কয়েক সপ্তাহ ধরে চলা অচলাবস্থার আপাত অবসান ঘটল। শুক্রবার সুইডেন ও মঙ্গলবার সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবে স্পেন। সেই ম্যাচে দেখা যাবে স্পেনের নিয়মিত খেলোয়াড়দের। তবে যাকে ঘিরে এত কিছু, সেই হেনি হেরমোসো অবশ্য এই দলে থাকছেন না।

স্পেনের ফুটবল ফেডারেশন আরএফইএফে বেশ কিছু পরিবর্তন চেয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত জাতীয় দলে খেলা বয়কট করেছিলেন ৩৯ ফুটবলার। যার মধ্যে স্পেনের সামনের দুই ম্যাচের ঘোষিত দলের খেলোয়াড়েরাও ছিলেন। এসব বিবাদের মীমাংসা করতে ভ্যালেন্সিয়ার একটি হোটেলে বৈঠকে বসে খেলোয়াড়, ফেডারেশনের কর্মকর্তা, জাতীয় ক্রীড়া পরিষদ (সিএসডি) ও নারী ফুটবলারদের ইউনিয়ন ফুটপ্রো। সাত ঘণ্টার বেশি সময় বৈঠকের পর বুধবার স্থানীয় সময় ভোর পাঁচটার দিকে সব পক্ষ একটি সিদ্ধান্তে একমত হয়।

বৈঠক থেকে বের হয়ে সিএসডি প্রেসিডেন্ট ভিক্টর ফ্রাঙ্কোস ফুটবলারদের বয়কট প্রত্যাহারের কথা জানিয়ে বলেন, “আগামীকাল একটি চুক্তি সই হবে, যেটা নজরদারি করার জন্য আরএফইএফ, সিএসডি এবং খেলোয়াড়দের নিয়ে একটি যৌথ কমিশন হবে। ফুটবলাররা তাদের উদ্বেগ এবং ফেডারেশনে অর্থবহ পরিবর্তনের প্রয়োজনীয়তা নিয়ে বলেছে। ফেডারেশনও অবিলম্বে পরিবর্তনের অঙ্গীকার করেছে।”

Link copied!