• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপ খেলতে পারবেন না জার্মান তারকা রিউস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৩:১৭ পিএম
বিশ্বকাপ খেলতে পারবেন না জার্মান তারকা রিউস

দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন জার্মান তারকা ফুটবলার মার্কো রিউস। অ্যাঙ্কেলের চোটের কারণের তাকে ছাড়াই বিশ্বকাপ মিশনে নামবে জার্মানরা। এর আগে ২০১৪ সালে জার্মানরা তাকে ছাড়াই ব্রাজিল বিশ্বকাপে খেলেছিল।

চলতি বছরের ১৭ সেপ্টেম্বর জার্মান বুন্দেসলিগা শালকের বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলের চোটে পড়েন মার্কো রিউস। ওই চোটের পর থেকে মাঠের বাইরে আছেন তিনি।

ওই চোটের পর থেকেই তার বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। শেষ পর্যন্ত সেই শঙ্কা সত্যি হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) এক বিবৃতিতে তার না খেলার বিষয়টি নিশ্চিত করেছে বরুসিয়া ডর্টমুন্ড। কবে নাগাদ রিউস মাঠে ফিরতে পারবেন তা এখনও নিশ্চিত নয়।

বড় টুর্নামেন্টের আগে মার্কো রিউসের চোটের পড়ার বিষয়টি নতুন নয়। এর আগে ইনজুরির কারণে ২০১৪ বিশ্বকাপে জার্মান শিবিরে ছিলেন না। এছাড়াও ২০১২ ও ২০১৬ ইউরোতেও খেলতে পারেননি রিউস। বড় টুর্নামেন্টের আগে রিউসের চোটে পড়াটা যেন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে ঘোষণা করা হবে জার্মানির বিশ্বকাপ স্কোয়াড। রিউসের বদলি হিসেবে জার্মান স্কোয়াডে জায়গা পেতে পারেন ইউসোফো মুকোকো অথবা করিম আদেয়মি।

২০১১ সালে জাতীয় দলের অভিষেকের পর এখন পর্যন্ত ৪৮ ম্যাচ খেলেছেন মার্কো রিউস। এই সময়ে জাতীয় দলের জার্সিতে তার গোলসংখ্যা ১৫। সম্ভাবনা থাকলেও জাতীয় দলের জার্সিতে বড় টুর্নামেন্টগুলোতে খেলতে না পারার আক্ষেপ নিয়েই হয়তো তাকে শেষ করতে হবে আন্তর্জাতিক ক্যারিয়ার।

Link copied!