• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

সৌদি প্রো লিগে গিয়ে মুসলিম হলেন জার্মান ফুটবলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০১:১২ পিএম
সৌদি প্রো লিগে গিয়ে মুসলিম হলেন জার্মান ফুটবলার
ছবি: সংগৃহীত

সৌদি প্রো লিগে বর্তমানে চলছে নবজাগরণ। সৌদির ক্লাবগুলো টাকার বস্তা নিয়ে বসে আছে খেলোয়াড়দের দলে টানতে। ইউরোপের বিভিন্ন ক্লাবের ফুটবালদের লোভনীয় টাকার প্রস্তাব দিয়ে নিজেদের ক্লাবে ভেড়াচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। ইউরোপিয়ান জমজমাট লিগ ছেড়ে বিভিন্ন দেশ ও ক্লাবের ফুটবলাররা পাড়ি জমাচ্ছেন সৌদিতে। তেমনই একজন ফুটবলার জার্মান রাইটব্যাক রবার্ট বাউয়ার। জার্মানির হয়ে অলিম্পিক পদক জেতা এই ফুটবলার এবারই যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল তাই-এ।

নতুন ক্লাবে যোগ দেওয়ার পর স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে সৌদিতে চলে আসেন বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের আদর্শের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে এসে নিজের মধ্যে পরিবর্তন দেখতে পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামের প্রতি। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলাম ধর্ম গ্রহণ করলেন।

বিষয়টি নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে জানিয়েছেন বাউয়ার। নামাযরত একটি ছবি পোস্ট দিয়ে তাতে বাউয়ার লিখেছেন, “আজ যারা আমাকে বার্তা পাঠিয়েছেন তাদের উদ্দেশে। আমি আমার স্ত্রী এবং পরিবারের মাধ্যমে ইসলামে দীক্ষিত হয়েছি। অনেকদিন হয়ে গেল আর আমি সবাইকে ধন্যবাদ জানাই আমাকে আর আমার পরিবারকে এই যাত্রায় সাহায্য করার জন্য।”

এর আগে বাউয়ার খেলেছেন জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে। তার পেশাদার ফুটবলের যাত্রা শুরু হয় এই ক্লাবটা থেকে। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং লেভারকুসেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান দলের হয়ে মাঠ মাতিয়েছেন। যদিও স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি।

Link copied!