• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ব্রাজিলিয়ানের প্রতি বর্ণবাদী আচরণে জরিমানা ও নিষেধাজ্ঞা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০২:৫৯ পিএম
ব্রাজিলিয়ানের প্রতি বর্ণবাদী আচরণে জরিমানা ও নিষেধাজ্ঞা

ভ্যালেন্সিয়ার মেস্টাল্লা স্টেডিয়ামে একটি ম্যাচ চলাকালীন সমর্থকদের কাছ থেকে অপবাদের শিকার হন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। ভ্যালেন্সিয়ার সমর্থকরা ভিনিসিয়াসের প্রতি বর্ণবাদী আচরণ করেছে। 

ঘটনাটি একটি ম্যাচ খেলার সময় ঘটেছিল। ভিনিসিয়াস জুনিয়র তাকে অপমান করছেন এমন ভক্তদের শনাক্ত করার পর ১০ মিনিটের জন্য সাময়িকভাবে বিরতি দেওয়া হয়েছিল। পরে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়দের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন ভিনিসিয়াস। যার ফলে দ্বিতীয়ার্ধে তিনি একটি লাল কার্ড পান। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ।

এবার স্পেনের সহিংসতা বিরোধী কমিশন বর্ণবাদী আচরণ করা ৩ সমর্থককে শাস্তি দিয়েছে । দেশটির ক্রীড়া কমিশন জানিয়েছে, খেলাধুলায় বর্ণবাদ, সংঘাত, বিদেশিদের প্রতি ঘৃণা ছড়ানোর অভিযোগে তাদেরকে শাস্তি দেওয়া হয়েছে।

ভিনিসিয়াসের কুশপুত্তলিকা পুড়িয়েছে এমন চার জনকে গ্রেফতার করেছে মাদ্রিদ পুলিশ। অভিযুক্ত প্রত্যককে ৬০ হাজার পাউন্ড স্টার্লিং জরিমানা ও স্টেডিয়াম থেকে দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ওই ৪ ব্যক্তিকে গ্রেপ্তারের ১১ দিন পর এই শাস্তি দেওয়া হলো।

স্টেডিয়ামে খেলোয়াড়ের প্রতি বর্ণবাদী আচরণের ঘটনায় ৩ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে ৫ হাজার ইউরো করে। সঙ্গে তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে ১ বছরের জন্য।

Link copied!