• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইতালিকে হারিয়ে ইউরোর টিকিট নিশ্চিত করল ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৩:৩৫ পিএম
ইতালিকে হারিয়ে ইউরোর টিকিট নিশ্চিত করল ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়নশিপের গত আসরের ফাইনালে ইতালির বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা বঞ্চিত হয় ইংল্যান্ড। আজ্জুরিদের ওয়েম্বলিতে পেয়ে ফাইনাল হারের প্রতিশোধটা নিয়ে নিল ইংলিশরা। ইতালিকে ৩-১ গোলে হারিয়ে ২০২৪ ইউরোর মূল পর্বের টিকিট নিশ্চিত করছে হ্যারি কেই, মার্কাস র‌্যাশফোর্ডরা।

এদিন ঘরের মাঠে শুরুতেই জিয়ানলুকা স্কামাক্কার গোলে পিছিয়ে পড়ে ইংল্যান্ড। শেষপর্যন্ত কেনের জোড়া ও মার্কাস র‌্যাশফোর্ডের গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গত আসরের ইউরো রানার্স আপরা।

ওয়েম্বলি স্টেডিয়ামে শুরুতেই গোল হজম করে বসে স্বাগতিকরা। ম্যাচের ১৫ মিনিটে জিওভানি ডি লরেঞ্জোর ক্রস থেকে জিয়ানলুকা স্কামাক্কা গোল করে ওয়েম্বলির দর্শকদের নিস্তব্ধ করে দেন। ১-০ গোলে পিছিয়ে পড়া ইংল্যান্ড ম্যাচের আধঘণ্টা পার সমতা ফেরায়। ইতালির বক্সে ডি লরেঞ্জোর ট্যাকলে জুড বেলিংহ্যাম পড়ে গেলে পেনাল্ট পায় স্বাগতিকরা। লম্বা সময় ধরে ভিএআর যাচাই বাচাইয়ের পর স্পটকিক থেকে গোল করেন কেন। স্পটকিকে গোল করে সমতায় থেকে বিরতিতে যায় ইংল্যান্ড।

বিরতি থেকে ফিরে ৫৭ মিনিটে র‌্যাশফোর্ড ম্যাচের স্কোরলাইন নিয়ে যান ২-১ ব্যবধানে। এই সময় বেলিংহ্যামের বানিয়ে দেওয়া বল নিচু কোনাকুনি শটে জালে পাঠান তিনি। ৭৭ মিনিটে কেন প্রতিপক্ষের ডিফেন্ডারদের কাটিয়ে নিজের দ্বিতীয় গোল করেন। আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে পুরো গ্যালারি। ম্যাচের বাকি সময় কোনো দলের ফুটবলার আর গোল না করতে পারলে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা জয় নিয়ে মাঠ ছাড়ে।

৬ ম্যাচ অপরাজিত থেকে ইউরোর টিকিট পেলো ইংল্যান্ড। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা ইতালির সামনে কঠিন পরীক্ষা। বর্তমান চ্যাম্পিয়নদের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে ইউক্রেন।

Link copied!