• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
বিপিএল

ডিআরএস বিতর্ক: ব্যাটিং দলে থাকায় অভিযোগ নেই নাসিরের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ১২:০৬ এএম
ডিআরএস বিতর্ক: ব্যাটিং দলে থাকায় অভিযোগ নেই নাসিরের
ছবি: সংগ্রহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম খেলায় ডিআরএস বিতর্ক সৃষ্টি হয়েছে। ঢাকা ডমিনেটরসের ওপেনার সৌম্য সরকার দুই দফায় আউট হলেও তৃতীয়বার নটআউট ঘোষিত হন।

ব্যাপারটা যে দৃষ্টিকটু সেটা অবশ্য ঢাকার অধিনায়ক নাসির হোসেনও অস্বীকার করলেন না। তবে ব্যাটিং দলে থাকার তার কোনো অভিযোগ নেই বলে জানান তিনি।

নাসির বলেন, “যদি ফিল্ডিংয়ে আমরা থাকতাম, তাহলে বলতাম ফেয়ার হয়নি। এখন যেহেতু আমরা ব্যাটিং, তাহলে বলবো এটা ঠিক আছে।”

তবে একই সাথে আম্পায়াদের প্রতিও সহানুভূতি দেখালেন ঢাকা অধিনায়ক। তিনি মনে করেন, আম্পায়ারও মানুষ, ফলে তাদেরও ভুল হতে পারে।

“আম্পায়ারের কথা বলবো, তাদের কাজটা কঠিন। অনফিল্ড যদি রিভিউ না থাকে, মানুষ মাত্রই তো ভুল হয়। বড় বড় আম্পায়াররাও বিশ্বের ভুল করে।” যোগ করেন নাসির।

ঘটনা ঢাকার ব্যাটিং  ইনিংসের ষষ্ট ওভারের তৃতীয় বলের। খুলনার ফিল্ডারদের জোড়ালো আবেদনে সৌম্যকে আউট দিয়ে দেন আম্পায়ার। বল আগে গ্লাভসে লেগেছে দাবি করে আম্পায়ারের সিদ্ধান্তকে  চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নেন সৌম্য।

তবে টিভি আম্পায়ারও চেক করে সৌম্যকে আউট ঘোষণা দেন। সাথে সাথে মাঠেই আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন সৌম্য। বারবার দাবি করেন, বল তার গ্লাভসে লেগেছে। সৌম্যের দাবির মুখে মাঠে থাকা আম্পায়ার পুনরায় টিভি আম্পায়ারের সাথে যোগাযোগ করেন।

এবারে আবার চেক করার পর সৌম্যকে নটআউট দেন টিভি আম্পায়ার। এরপর মাঠে আম্পায়ারদের কাছে এরকম অদ্ভুতুড়ে সিদ্ধান্তের ব্যখা চান খুলনার ব্যাটার তামিম ইকবাল। মাঠে আম্পায়াররা কি ব্যাখ্যা দিয়েছেন বা আদৌ দিয়েছেন কিনা সেটা অবশ্য জানা যায়নি।

Link copied!