• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

২ হাজার পৃষ্ঠার আত্মজীবনীতে রহস্য ফাঁস করবেন ওয়ার্নার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ১২:৪৫ পিএম
২ হাজার পৃষ্ঠার আত্মজীবনীতে রহস্য ফাঁস করবেন ওয়ার্নার!
ডেভিড ওয়ার্নার। —ফাইল ছবি

ক্রিকেটের ২২ গজের সবুজ মাঠে অনেক ইতিহাসই গড়েছেন ডেভিড ওয়ার্নার। ইতিহাস গড়া সেই সব স্মৃতি এবার বইয়ে প্রকাশ করতে যাচ্ছেন তিনি। আত্মজীবনী প্রকাশের পরিকল্পনা নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার। তার আত্মজীবনীতে এমন অনেক কিছুই থাকবে, যা দেখে নাকি ‘চোখ কপালে ওঠার’ মতো অবস্থা হবে। ক্যারিয়ারে সাফল্য থেকে শুরু করে বিতর্কিত সব ঘটনা আত্মজীবনীতে তুলে ধরতে চান ৩৭ বছর বয়সী বাঁহাতি ব্যাটার। 

অ্যাডাম গিলক্রিস্ট ও মাইকেল ভনের সঙ্গে ‘ক্লাব প্রেইরি ফায়ার’ নামে এক পডকাস্টে কথা বলার সময় এমনটিই জানিয়েছেন ওয়ার্নার।  

ডেভিড ওয়ার্নার টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলে। এরপর তার জন্য বিদায়ী সমবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। অনুষ্ঠান শেষ হওয়ার ৪৮ ঘণ্টা পরই এক পডকাস্টের মুখোমুখি হন ওয়ার্নার।

আত্মজীবনী সম্পর্কে ওয়ার্নার বলেছেন, “নিশ্চয়ই একটা বই পাইপলাইনে আছে। আমার মনে হয় বইটি পড়ার জন্য দুর্দান্ত হবে। বইটিতে এমন অনেক কিছুই থাকবে। আমার মনে হয় চোখ কপালে ওঠার মতো অবস্থা হবে।”

ইতিমধ্যে নাকি বইয়ের বেশ কিছু অধ্যায় সম্পাদনাও করেছেন ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিডনি টেস্টে দীর্ঘতম সংস্করণকে বিদায় জানানো ব্যাটার বলেছেন, “আমাকে এখন কয়েকটি অধ্যায় সম্পাদনা করতে হবে। আর কয়েকটি অধ্যায় যোগ করতে হবে। ১ হাজার ৫০০ ছিল এখন সম্ভবত ২ হাজার পৃষ্ঠা হবে।”

বইটির নাম এবং কবে প্রকাশ করা হবে, তা অবশ্য এখনো জানাননি তিনি।

২০১৮ সালে ঘটে যায় ওয়ার্নারের ক্যারিয়ারের সবচেয়ে বড় বিতর্কিত ঘটনাও এ বইয়ে জায়গা পাবে বলে জানিয়েছেন ওয়ার্নার। দক্ষিণ আফ্রিয়া স্যান্ডপেপার কেলেঙ্কারি করে তখনকার টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে সিরিজেই ওয়ানডেকেও বিদায় জানানো ওয়ার্নার।

স্যান্ডপেপার ঘটনার অনেক অজানা বিষয় এ বইয়ে পাওয়া যাবে বলে জানিয়েছেন ওয়ার্নার। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯ সেঞ্চুরি নিয়ে ওপেনিংয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক বলেছেন, “আমার গল্পের দিক থেকে... যা বলা যায় থাকবে। বইটিতে এমন কিছু থাকছে, যা অবশ্যই ২০১৮ সম্পর্কিত হবে। তবে এটি সম্ভবত আমি এবং অন্যরা যা জানে, তা নিয়ে হচ্ছে না। কারণ এমনটা হলে তখন এটি হবে ইট মারলে পাটকেল খেতে হয়। আমার বইটি এ রকম কোনো গল্প হবে না।”

Link copied!