• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

লিগে ব্যর্থ হলেও এফএ কাপে দূর্দান্ত চেলসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০২:১৫ পিএম
লিগে ব্যর্থ হলেও এফএ কাপে দূর্দান্ত চেলসি
চেলসির খেলোয়াড়দের গোল উদযাপন। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক ম্যাচে হারলেও এফএ কাপ ফুটবলে ঠিকই নিজেদের দাপট অব্যাহত রেখেছে চেলসি। বুধবার রাতে অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারিয়ে পঞ্চম রাউন্ডে উঠে গেছে তারা। একইদিন অন্য ম্যাচে ব্রিস্টল সিটিকে টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে ওই রাউন্ডে উঠলো নটিংহ্যাম ফরেস্টও।

এই জয়ে চেলসি কোচ মওরিসিও পোচেত্তিনো আপাতত হাফছেড়ে বাঁচলেন। কারণ, ,মাত্র চারদিন আগেই উলভারহ্যাম্পটনের কাছে লিগ ম্যাচে ২-৪ গোলে হেরেছিলো তারা। তার আগে লিভারপুলের কাছে হেরেছিলো ৪-১ গোলে। এই অ্যাস্টন ভিলার সঙ্গে গোলশূন্য ড্র করেছিলো তারা।

সর্বশেষ কারাবাও কাপে মিলসবার্গকে ৬-১ গোলে হারিয়েছিলো চেলসি। এরপর আর কোনো জয় ছিল না তাদের। 

অ্যাস্টন ভিলার বিপক্ষে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিলো চেলসি। কনর গ্যালাগার ১১ মিনিটে গোল করে এগিয়ে দেন চেলসিকে। এরপর ম্যাচের ২১ মিনিটে গোল করেন নিকোলাস জ্যাকসন।

দ্বিতীয়ার্ধের শুরুতেও বাকি গোলটি করে বসে চেলসি। আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজ ৫৪ মিনিটে তৃতীয় গোলটি করে চেলসির জয় নিশ্চিত করেন। ম্যাচ শেষ হওয়ার খানিক আগে, ইনজুরি সময়ে (৯০+১) মুসা দিয়াবি গোল করে ব্যবধান কমান অ্যাস্টন ভিলার হয়ে।

৮ বারের এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি পঞ্চম রাউন্ডে মুখোমুখি হবে লিডস ইউনাইটেডের। তার আগেই ইংলিশ লিগ কাপের ফাইনালে লিভারপুলের মোকাবেলা করবে পোচেত্তিনোর শিষ্যরা।
 

Link copied!