• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

সৌদি ছাড়ার জল্পনার মধ্যেই বিশ্বরেকর্ড রোনালদোর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৫:৪৪ পিএম
সৌদি ছাড়ার জল্পনার মধ্যেই বিশ্বরেকর্ড রোনালদোর
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি : সংগৃহীত

৩৯ বছর বয়সেও যে গোল করার খিদে ও দক্ষতা কমেনি তা আরও এক বার দেখিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পরের মৌসুমে কি সৌদি আরবে খেলবেন রোনালদো? এই জল্পনার মাঝেই বিশ্বরেকর্ড করলেন তিনি। বিরল এক ইতিহাস তৈরি করলেন সিআরসেভেন।

সৌদি প্রো ফুটবল লিগের ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করেছেন রোনালদো। সোমবার লিগের শেষ ম্যাচে ৪-২ গোলে আল ইত্তেহাদকে হারিয়েছে আল নাসের। সেই ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো। ফলে চলতি মৌসুমে ৩৫টি গোল হয়েছে তার।

২০১৮-১৯ মৌসুমে ৩৪টি গোল করেছিলেন মরক্কোর স্ট্রাইকার আবদেরাজ্জাক হামদাল্লাহ্‌। সেটিই এত দিন এক মৌসুমে করা সর্বাধিক গোল ছিল। সেই রেকর্ড এই মৌসুমে ভেঙে দিলেন রোনালদো। চলতি মৌসুমে আল নাসেরের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০টি গোল করে ফেলেছেন রোনালদো। এই প্রথম বার এক মৌসুমে ১০০টির বেশি গোল করেছে আল নাসের। তার অর্ধেকই এসেছে রোনালদোর পা থেকে।

এরই মধ্যে হয়ে গেছে এক বিশ্বরেকর্ড। চারটি আলাদা আলাদা দেশের লিগে এক মৌসুমে সর্বাধিক গোলের মালিক হয়েছেন তিনি। ইংল্যান্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), স্পেন (রিয়াল মাদ্রিদ), ইতালির (জুভেন্টাস) পরে এবার সৌদি আরবের লিগে এক মৌসুমে সর্বাধিক গোল করলেন পর্তুগালের এই বিশ্ব তারকা।

এর মধ্যেই রোনালদোর সৌদি ছাড়ার জল্পনা শুরু হয়েছে। জানা গিয়েছে, জার্মানির বুন্দেসলিগায় এবারের চ্যাম্পিয়ন বায়ের লেভারকুসেন রোনালদোর সঙ্গে আলোচনা করছে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলবে লেভারকুসেন। তাদের কোচ জাভি অলন্সোর সঙ্গে রিয়াল মাদ্রিদে দীর্ঘ দিন খেলেছেন রোনালদো। তাই বন্ধুর ডাকে তিনি সাড়া দিতে পারেন বলেই মনে করছেন অনেকে।

Link copied!